সল্টলেক: একদিকে বর্ষার জমা জলে নাজেহাল শরবাসী, অন্যদিকে সৌন্দার্যায়নের ত্রিফলাতে পাতা আছে মৃত্যুফাঁদ। জোড়া বিপাকে জীবন সঙ্কটে সল্টলেকের মানুষ। কোথাও খোলা আছে ত্রিফলা বাতিস্তম্ভের ইলেকট্রিক বক্স, কোথাও আবার রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ইলেকট্রিক তার। কোনটায় বিদ্যুৎ রয়েছে আর কোনটায় যে নেই, জানা নেই কারোর। এরই মধ্যে ফুটপাথে খেলাঘর সাজিয়েছে পথ শিশুরা। প্রতি পদে পদে দুর্ঘটনা ঘটে যাওয়ার আশাঙ্কা। গোটা সল্টলেক এখন মৃত্যু আতঙ্কে কাবু। প্রশ্নের মুখে প্রশাসনের ভূমিকা!    


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

"ইলেকট্রিকটা আমাদের প্রয়োজন। ভারী বৃষ্টির কারণে আমাদের এখানে কিছু জায়গায় জল জমেই। কিন্তু দেখতে হবে এর ফলে ইলেকট্রিক লিকেজ যাতে না হয়। খিদিরপুরে ইলেকট্রিক লিকেজের কারণে দুজনের মৃত্যু হয়েছে। এমন ঘটনা যাতে আর না ঘটে, সেই দিকেই জোর দিচ্ছে আমাদের সরকার। আমি সব পৌরসভাকে বলেছি এই বিষয়টায় নজর রাখতে", এই কথাই ২৪ ঘন্টাকে জানিয়েছেন রাজ্যের  পুর এবং নগরন্নোয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।  


উল্লেখ্য, ত্রিফলা বাতিস্তম্ভ থেকে কোনও দুর্ঘটনা যেন না হয় সেই কারণে কলকাতা পুরসভা ইলেকট্রিক পোস্টের খোলা বক্স গুলোকে সেলোটেপ  দিয়ে মুড়ে দেওয়ার ব্যবস্থা কররছে। কিন্তু সল্টলেকে তেমনটা এখনও পর্যন্ত দেখা যাচ্ছে না। একেবারে খোলা অবস্থাতেই রয়েছে ত্রিফলা বাতিস্তম্ভের ইলেকট্রিক বক্সগুলো। আর এতেই তৈরি হচ্ছে বিপদের আশঙ্কা।