নিজস্ব প্রতিবেদন: জট কাটাতে আজই নবান্নে বৈঠক।  নবান্নে যাচ্ছেন ৫ সিনিয়র ডাক্তাররা। আন্দোলনকারীদের ছাড়াই বৈঠক হবে বলে জানা গিয়েছে। গতকালও সিনিয়র ডাক্তারদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়। বৈঠকে ঠিক হয়, জুনিয়র ডাক্তাররা নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। কিন্তু শনিবার জিবির বৈঠকের পর জুনিয়র ডাক্তাররা স্পষ্ট জানিয়ে দেন, মুখ্যমন্ত্রীকেই এনআরএস-এ এসে কথা বলতে হবে। তাহলেই আলোচনা হবে। তাঁরা নবান্নে যাবেন না।  যেহেতু জুনিয়র ডাক্তাররাই নবান্নে যেতে রাজি হননি, তাই সিনিয়র ডাক্তাররাও প্রথমে নবান্নে যেতে চাননি। কিন্তু পরে মুখ্যমন্ত্রীর আবেদনে তাঁরা নবান্নে যেতে রাজি হন। স্বাস্থ্য-জট কাটাতে নবান্নে হবে উচ্চপর্যায়ের বৈঠক। নবান্নে থাকবেন কলকাতা পুলিস কমিশনার অনুজ শর্মা। এরপর সন্ধ্যা ৬টায় নবান্নে সাংবাদিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



জিবি-র সঙ্গে বঠকের পর জুনিয়র ডাক্তাররাও জানিয়ে দেন, মুখ্যমন্ত্রী এনআরএস-এ এলে তবেই আলোচনা হবে। নবান্নে যাবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন তাঁরা। তাঁদের দাবি, চিকিত্সকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। নবান্নে কোনও প্রতিনিধিও যাচ্ছেন না। ফের সাংবাদিকদের সামনে বললেন, “আমাদের ওপর আক্রমণের ঘটনা নিন্দনীয়। কোনও প্রতিনিধি নবান্নে যাচ্ছে না।”


প্রসঙ্গত, জুনিয়র ডাক্তারদের আলোচনার জন্য শনিবার  নবান্নে ডেকে পাঠান মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র পৌঁছন এনআরএসে। কিন্তু তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন আন্দোলনকারীরা। তাঁদের স্পষ্ট দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়কেই আসতে হবে তাঁদের ক্যাম্পাসে। এদিনও প্রদীপ মিত্র বলেন, “আমার মনে হয় জুনিয়র ডাক্তারদের নবান্নে যাওয়া উচিত ছিল।”