ওয়েব ডেস্ক: মুচলেকা দিয়ে জামিন নিলেন না SFI-DYFI-এর বিক্ষোভকারীরা। টেট নিয়োগে দুর্নীতি অভিযোগ তুলে আজ ডোরেনা ক্রসিং অবরোধ করে CPM এর ছাত্র-যুব সংগঠন। লাঠিচার্জ করে অবরোধ তুলে দেয় পুলিস। গ্রেফতার করা হয় বেশ কয়েকজনকে। SFI-এর দাবি তাদের এবং DYFI-এর মোট ১০৩ জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতেরা মুচলেকা দিয়ে জামিন নেননি। রাতভর লালবাজারেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


উল্লেখ্য, প্রাইমারি টেটে দুর্নীতির অভিযোগে SFI ও DYFI-এর  অবরোধ ছিল আজ। উত্তজনা ছড়ায় ডোরিনা ক্রসিংয়ে। লাঠিচার্জ করে অবরোধ তুলে দেয় পুলিস, বেশ কয়েকজন বিক্ষোভকারী আহত হয়েছেন। গ্রেফতার হন বেশ কয়েকজন।



প্রাইমারি টেট নিয়োগে দুর্নীতির অভিযোগ। বৃহস্পতিবার দুপুরে প্রতীকী শবযাত্রা বেরোয় কলকাতায়। SFI-DYFI-এর যৌথ বিক্ষোভ মিছিল। কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা। গন্তব্য রাজভবন। ডোরিনা ক্রসিংয়ে পৌছে শিক্ষামন্ত্রীর কুশপুতুল দাহ করলেন বিক্ষোভকারীরা।



ডোরিনা ক্রসিংয়েই অবরোধ করলেন বিক্ষোভকারীরা। আধঘণ্টা পর পুলিস অবরোধ তুলে নিতে বললে শুরু হয় বচসা। প্রথমে ব্যারিকেড ভেঙে দেয় বিক্ষোভকারীরা। পাল্টা লাঠি চালায় পুলিস।  লাঠির ঘায়ে বেশ কয়েকজন আহত হন বলে CPM-এর ছাত্র ও যুব সংগঠনের দাবি। বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিস। প্রতিবাদে শুক্রবার রাজ্যজুড়ে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছে SFI-DYFI। (আরও পড়ুন- রাজ্যে শিক্ষাক্ষেত্রে দাদাগিরি নিয়ে এবার বিরক্তি প্রকাশ হাইকোর্টের)