নিজস্ব প্রতিবেদন : বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় একজনকে গ্রেফতার করল সিট। ধৃতের নাম তাপস দাস। উল্টোডাঙা থেকে তাঁকে গ্রেফতার করেছে সিট। বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্রের মূর্তি ভাঙার ঘটনায় ১৬ মে সিট গঠন করে রাজ্য সরকার। লালবাজার ডিসি নর্থের নেতৃত্বে এই সিট গঠন করা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সপ্তম তথা শেষদফায় ১৯ মে ভোটগ্রহণের ৫ দিন আগে মঙ্গলবার, ১৪ মে, অমিত শাহের রোড শো-কে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় কলেজ স্ট্রিট ও বিধান সরণি। টিএমসিপি-বিজেপি সংঘর্ষে তাণ্ডব চলে প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। পরে বিদ্যাসাগর কলেজে। ভাঙচুর চলে। কলেজের মধ্যে আগুন জ্বালিয়ে দেওয়া হয় বাইকে। ভাঙা হয় বিদ্যাসাগরের মূর্তিও।


এই ঘটনায় তৃণমূল-বিজেপি পরস্পরের দিকে আঙুল তোলে। ছবি দেখিয়ে দিল্লিতে অমিত শাহ দাবি করেন, বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে, তৃণমূলের ছেলেরাই। অন্যদিকে, ভিডিও দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, এই ঘৃণ্য কাজের পিছনে রয়েছে বিজেপি-ই।


প্রসঙ্গত, লালবাজারের তরফে জানানো হয় যে ঘটনার বেশকিছু ভিডিও ফুটেজ তাদের হাতে এসেছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে যে কিছু লোক মূর্তি ভাঙছে। লালবাজারের তরফে আরও বলা হয় যে, কলেজের গেট ভেঙে বাইরে থেকে দুষ্কৃতীদের ভিতরে ঢোকার ছবি ধরা পড়েছে ভিডিওতে। তার ভিত্তিতেই চলছে দোষীদের শনাক্তকরণের কাজ। এর আগে অমিত শাহের রোড শো থেকে হামলা চালানো ও মূর্তি ভাঙার ঘটনায় পরদিন বুধবারই ৫৮ জনকে গ্রেফতার করেছিল পুলিস।