কমলিকা সেনগুপ্ত


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পরিবেশ মন্ত্রক হাতছাড়া হয়েছিল আগেই। পঞ্চায়েত ভোটের প্রাক্কালে তাঁর হাতে থাকা দক্ষিণ ২৪ পরগণার দায়িত্বও কেড়ে নিয়েছিলেন নেত্রী। তাঁর পরিবর্তে সুভাশিষ চক্রবর্তীকে দক্ষিণ ২৪ পরগণা দেখার দায়িত্ব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  এবার শোভন চট্টোপাধ্যায়ের থেকে কেড়ে নেওয়া হল পৌর দলের কর্তৃত্বও। কোর কমিটির বৈঠকেই দলীয় দায়িত্ব থেকে সরানো হল মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। পরিবর্তে রাজ্যের সমস্ত পৌরসভা সাংগঠনিক ভাবে দেখার গুরু দায়িত্ব পেলেন ফিরহাদ হাকিম।


আরও পড়ুন- ‘মা, মমতাকে প্রধানমন্ত্রী করে দাও’


প্রসঙ্গত, এত দিন পর্যন্ত রাজ্যের সমস্ত পৌরসভা দলীয়ভাবে দেখতেন শোভন চট্টোপাধ্যায়ই। রাজ্যের সমস্ত তৃণমূল পৌর প্রতিনিধিরা দলীয়ভাবে রিপোর্ট করতেন তাঁকেই।  দমকল ও আবাসন মন্ত্রকের পাশাপাশি মেয়র তাঁর এই  সাংগঠনিক দায়িত্ব নির্বাহ দেখে বেশ খুশিই ছিলেন নেত্রীও। তবে ইদানিং নেত্রীর সঙ্গে মেয়রের শীতল সম্পর্কের কারণেই সেই দায়িত্ব হারাতে হল তাঁকে। এমনটাই তৃণমূল সূত্রের খবর।


আরও পড়ুন- 'ধুতি পরার অভ্যাস করুন', বিজেপির বঙ্গীকরণে কেন্দ্রীয় নেতাদের টোটকা বুদ্ধিজীবীদের


সূত্রের আরও খবর, মমতা বন্দ্যোপাধ্যায় বারংবার সাবধান করলেও কাজের প্রতি নিষ্ঠা প্রদর্শন করতে পারছিলেন না কানন। যে কারণে অনেক ক্ষেত্রেই দিদিমণির ধমক খেতে হয়েছে তাঁকে। এমনকি শারদোত্সবের আগে দলীয় ম্যাগাজিন প্রকাশের দিন অনুষ্ঠানে না এসেও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাগভাজন হতে হয়েছে শোভন চট্টোপাধ্যায়কে। এমন অবস্থায় তাঁর সাংগঠনিক পদ খোয়ানোকে তাত্পর্যপূর্ণ হিসেবেই দেখছে ওয়াকিবহাল মহল। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও মত প্রকাশ করেননি সদ্য পদ খোয়ানো নেতা শোভন চট্টোপাধ্যায়।