ওয়েব ডেস্ক : সার্জিকাল স্ট্রাইকের জের। উত্‍সবের দিনগুলিতে কলকাতা শহর ও শহরতলিকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলতে বিশেষ স্ট্যাটেজি নিল লালবাজার। স্বরাষ্ট্র মন্ত্রকের বিশেষ সতর্কবার্তার ভিত্তিতে লালবাজারে বিএসএফ, সেনা এবং এনএসজির সঙ্গে বৈঠক করল কলকাতা পুলিস। দুর্গা পুজোর দিনগুলিতে যে কোনও ধরণের নাশকতার ছক বানচাল করতে বিশেষ প্রস্তুতি নিচ্ছে কলকাতা পুলিস। পুলিসের কমান্ডো এবং বিশেষ সশস্ত্র বাহিনীকে চূড়ান্ত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। শহরের নিরাপত্তা বাড়াতে নতুন কিছু স্ট্র্যাটেজি  নেওয়ার কথা ঠিক হয়েছে বৈঠকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় রাখা হবে পুলিসের আর্মার্ড কার। এই গাড়ি কোথায় রাখা হবে তার নিয়েও নতুন কৌশল নিচ্ছে পুলিস।   বৈঠকে ঠিক হয়েছে পুলিস, সেনা, NSG এবং BSF শহরের নিরাপত্তা নিয়ে নিজেদের মধ্যে সমস্ত তথ্য আদান প্রদান করবে । যাতে সাধারণ মানুষের নিরাপত্তায় কোনও ফাঁক না থাকে।


শহরের নিরাপত্তা নিয়ে মঙ্গলবারই উচ্চপর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে রাজ্য পুলিসের ডিজি, স্বরাষ্ট্র সচিব এবং পুলিস কমিশনার উপস্থিত ছিলেন। সেই বৈঠকের সূত্র ধরেই লালবাজারের বৈঠক। ইদানিংকালে এই ধরনের বৈঠক আগে করেনি কলকাতা পুলিস।