অর্নবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্তর জলঘোলার মধ্যেই ২৪ ডিসেম্বর প্রাইমারি টেট হবে বলে ঘোষণা করেছিল রাজ্য সরকার। পরীক্ষার সেই তারিখ বদলের আবেদন নিয়ে হাইকোর্টে গিয়েছিলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ ও এক পরীক্ষার্থী। সেই আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। ফলে নির্ধারিত দিনই হচ্ছে প্রাইমারি টেট। পরীক্ষা শুরু হবে ১২টা। শেষ হবে আড়াইটেয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তেজগাঁওয়ে এক্সপ্রেস ট্রেনে বিধ্বংসী আগুন দুষ্কৃতীদের, শিশু-সহ জীবন্ত দগ্ধ ৪


কেন টেটের দিন বদলের আবেদন করেছিলেন দিলীপ ঘোষ? আগামী ২৪ ডিসেম্বর ব্রিগেডে লক্ষ কন্ঠে গীতা পাঠ করেছে বিজেপি। ওই দিন শহরে আসবেন প্রধানমন্ত্রী। ফলে যানজট হতে পারে। তাই পিছিয়ে দেওয়া হোক টেট। কিন্তু কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফে আজ ওই আবেদন নাকচ করে দেওয়া হয়। বেঞ্চের মন্তব্য, কলকাতায় মাত্র ৫টি পরীক্ষা কেন্দ্র রয়েছে। ফলে কোনও সমস্যা হওয়ার কথা নয়। ওইদিন পর্যাপ্ত যানবাহনের ব্যবস্থা করতে হবে যাতে পরীক্ষার্থীদের কোনও সমস্যা না হয়। পরীক্ষার্থীরা যাতে পরীক্ষাকেন্দ্রে যেতে পারেন তা নিশ্চিত করতে হবে।


উল্লেখ্য, এবছর টেট-এর দিন ঠিক হয়েছিল ১০ ডিসেম্বর। পরে সেই দিন বদল করে করা হয় ২৪ ডিসেম্বর। আর সেইদিনেই বিজেপির গীতাপাঠের আসর। তাও আবার সেই গীতাপাঠের অনুষ্ঠানে আসতে পারেন খোদ প্রধানমন্ত্রী। তাই যানজটের কথা মাথায় রেখে পরীক্ষার তারিখ বদলের আবেদন করেন দিলীপ ঘোষ। সেই আবেদনকে আমল দেয়নি আদালত। বরং আদালতের নির্দেশ পরীক্ষার দিন উপযুক্ত পরিবহনের ব্যবস্থা করতে হবে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)