নিজস্ব প্রতিবেদন : করোনা রোগীর চিকিৎসায় মোটা টাকার বিল নিয়ে বেসরকারি হাসপাতালগুলিকে কড়া বার্তা দিল রাজ্য সরকার। এদিন নবান্নে বেসরকারি হাসপাতালগুলির কর্তৃপক্ষের সঙ্গে আলাদা করে বৈঠকে বসেন মুখ্যসচিব রাজীব সিনহা। সেখানেই ক্ষোভ প্রকাশ করেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুখ্যসচিব বলেন, "আপনারা সমস্ত রকম খরচ রোগীর ঘাড়ে চাপিয়ে দিতে পারেন না। এই কারণে প্রাইভেট সেক্টরের সঙ্গে আমাদের আলাদা করে বৈঠক করতে হল। কারণ সাধারণ মানুষ কিছু সমস্যার কথা জানাচ্ছিলেন।" পাশাপাশি কোনওভাবে রোগী ফেরানো যাবে না বলেও এদিন বেসরকারি হাসপাতালগুলিকে স্পষ্ট নির্দেশ দেন তিনি। বলেন, "কোনও কোভিড রোগীকে ফেরানো যাবে না। বেসরকারি হাসপাতালগুলিকে ডিসপ্লে করতে হবে। যেখানে দেখাবে কত বেড ফাঁকা আছে। সারা পশ্চিমবঙ্গে কোভিড বেড আছে প্রায় ১০,০০০টি। রাজ্যের কোভিড হাসপাতালগুলিতে কত বেড আছে আর কত ফাঁকা আছে, এখন থেকে আমরা তা ওয়েবসাইটে দিয়ে দেব।"


করোনার পাশাপাশি অন্য রোগের চিকিৎসাও যাতে ব্যাহত না হয়, এদিন সেই বার্তাও দেন মুখ্যসচিব। পাশাপাশি, প্রত্যেক রোগীর সুস্বাস্থ্য নিশ্চিত করার উপর জোর দিতে বলেন তিনি। মুখ্যসচিব বলেন, "যাঁরা বড় হাসপাতাল চালান, তাঁদের বলছি, রোগী যেন এমন না মনে করেন যে আমি অন্য রোগের চিকিংসার জন্য যাব আর করোনায় আক্রান্ত হয়ে যাব। সেটা নিশ্চিত করতে হবে। পাশাপাশি সংক্রামক রোগ নিয়ে যদি কোনও রোগী আসেন, তাঁকে কোনওভাবে ফিরিয়েও দেওয়া যাবে না। এটা ২০১৫ সালের হেলথ এসটাব্লিশমেন্ট অ্যাক্টে বলা হয়েছে। বেসরকারি হাসপাতালের সবাইকে বলছি, রোগী ফেরাবেন না।" 


আরও বলেন, "করোনা রোগের থেকে বেশি যেটা হচ্ছে তা হল করোনা ভয়। ভয় পেলে হবে না। আমরা পালাব না যুদ্ধ থেকে। আমাদের একসঙ্গে কাজ করতে হবে।"


আরও পড়ুন, দু' বেলা-ই পাবেন মাছ-মাংস, করোনা আক্রান্ত রোগীদের মাথাপিছু খাবারের বরাদ্দ বেড়ে ১৫০ টাকা