নিজস্ব প্রতিবেদন: হাসপাতালের গাফিলতিতে মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত রোগীর। তোপসিয়ার একটি বেসরকারি হাসপাতালকে ৫ লক্ষ টাকা দিতে বলল স্বাস্থ্য কমিশন (Health Commission)।     


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তোপসিয়ার বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন করোনা আক্রান্ত এক মহিলা। সেই সময় তাঁর ডান হাতে থ্রম্বোসিস পরিণত হয় গ্যাংরিনে। ওই হাসপাতাল থেকে ছাড়িয়ে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে রোগীকে নিয়ে যান পরিজনরা। ট্যাংরার ওই বাসিন্দার সেখানেই মৃত্যু হয়।


শুক্রবার মামলার শুনানিতে স্বাস্থ্য কমিশন (Health Commission) জানায়, করোনা আক্রান্ত প্রাণে বেঁচে গেলেও তাঁর ডান হাতটা কেটে বাদ দিতে হত। তাই ওই হাসপাতালকে দিতে হবে ৩ লক্ষ টাকা ক্ষতিপূরণ। একইসঙ্গে চিকিৎসার বিল বাবদ রোগী পরিবারের থেকে নেওয়া ২ লক্ষ ৯০ হাজার ফেরত দিতে হবে। পরে বেসরকারি হাসপাতালের তরফে কিছুটা কাটছাঁট করার অনুরোধ করা হয়। সবমিলিয়ে ৫ লক্ষ টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেয় স্বাস্থ্য কমিশন। সেই টাকা মেটানোর জন্য ১০ দিন সময় দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে টাকা ফেরত না দিলে পুরো টাকা অর্থাৎ ৫ লক্ষ ৯০ হাজার দিতে হবে। তিন কিস্তিতে দিতে পারবে হাসপাতাল। যে কোনও একটি কিস্তি না দিলে ৮% হারে সুদ দিতে হবে রোগীর পরিবারকে।


আরও পড়ুন- পচা কুকুর বাড়ির সামনে ফেলে আসব, প্রার্থীর দেহ নিয়ে BJP-র বিক্ষোভে মন্তব্য Mamata-র