নিজস্ব প্রতিবেদন: বঙ্গ বিজেপির চিন্তন বৈঠক অথচ অনুপস্থিতি খোদ শুভেন্দু অধিকারী। ওই বৈঠকে বক্তব্য রাখার কথা ছিল বিরোধী দলনেতার। আর তিনিই নেই! জোর জল্পনা গেরুয়া শিবিরে। সেভ বেঙ্গল বিজেপি-র নিশানায় শুভেন্দুরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দলের অধিকাংশ নেতাই ছিলেন দলের আজকের বৈঠকে। এছাডা়ও পুরভোটে যেসব বিজেপি প্রার্থীরা জয়ী হয়েছেন তারাও ছিলেন ওই বৈঠকে। তাদের এদিন সংবর্ধনা দেওয়া হয়। বিধানসভা-সহ পুরভোটে বিজেপির ভোটব্যাঙ্কে যে ধস নেমেছে তা রুখতে দলের পরবর্তী পদক্ষেপ কী হবে, সেটাই ছিল আজকের বৈঠকের এজেন্ডা। যে বৈঠকে সুকান্ত মজুমদার, অমিত মালব্য, রাহুল সিনহা, দিলীপ ঘোষরা রয়েছেন সেখানে কেন নেই শুভেন্দু? এনিয়ে জোর জল্পনা তৈরি হয় বৈঠকে। ন্যাশনাল লাইব্রেরিতে হওয়া ওই বৈঠকে একাধিক ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। যার মধ্যে মুখ্য বিষয় ছিল দলের মধ্য সমন্বর তৈরি করা, দলের কোন্দল ও দলীয় কর্মীদের মনবল চাঙ্গা করে দলকে ঘুরে দাঁড় করানো। 


সম্প্রতি দলের কেন্দ্রীয় নেতৃত্বের সমালোচনা করে সাময়িক বরখাস্ত হয়েছেন জয় প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারি।  এছাড়াও বিধানসভা নির্বাচনের পর দলের বেসুরোরা সুর চড়িয়েছেন দলের বিরুদ্ধে। আজকে বিজেপির ওই বৈঠকের পর একটি টুইট শোরগোল ফেলে দেয়। সেখানে সেভ বেঙ্গল বিজেপি-র পক্ষ থেকে একটি টুইট করে দলের শীর্ষ নেতাদের নিশানা করা হয়। লেখা হয় লোকসভা নির্বাচনে যারা ১৮ জন এমপি এনেছিলেন তাদের এইসব গ্য়াংস অব ফেলিওরের কাছ থেকে সাফল্যের পাঠ নিতে হবে? এনিয়ে বৈঠকে উপস্থিত বিজেপির শীর্ষ নেতৃত্ব জানান, কারা এসব টুইট করছেন তা তাদের জানা নেই। এই টুইটের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।


এদিকে, সূত্রের খবর পুরভোটে সিপিএমের উত্থান নিয়ে উত্তপ্ত হয় বিজেপির সাংগঠনিক বৈঠক। মেধার ভিত্তিতে নয়, কোটায় নেতা বাছা হয়েছে। এই অভিযোগও ওঠে বৈঠকে। সন্ত্রাসের দোহাই দিয়ে শীর্ষ নেতৃত্ব চাইছেন তাদের নিজেদের পিঠ বাঁচাতে। কোনও কোনও নেতা বলেন, নেতৃত্ব যদি নীচুতলার কথা শুনতো তাহলে দলের এই হাল হত না। দলের কর্মীরা যখন একসময় বিপদে পড়ে গিয়েছিলেন তখন নেতৃত্বের একটি বড় অংশকে পাশে পাওয়া যায়নি বলেও অভিযোগ ওঠছে বৈঠকে।


আরও পড়ুন-বিশ্ব মানে শুধু আমেরিকা-ইউরোপ নয়; কড়া হুঁশিয়ারি রাশিয়ার! কী বললেন পুতিন?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)