নিজস্ব প্রতিবেদন: টালা ব্রিজের ভার কমাতে শুরু হয়ে গেল কাজ। ইতিমধ্যেই পাথর, গ্যাস ও কেবিলের পাইপ সরানোর কাজ চলছে ফুটপাথে। কয়েকদিন আগেই ব্রিজ পরিদর্শনে এসেছিলেন বিশেষজ্ঞরা। সব দিক খতিয়ে দেখে অবিলম্বে ব্রিজ মেরামতির পরামর্শ দেন তাঁরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জানানো হয়েছিল, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রিজের দুই ধার। আর সেই মতোই ধারের ভার কমিয়ে ব্রিজের মাঝখান দিয়ে যান চলাচল করানোর ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি জানানো হয়েছে রাস্তার দুদিক দিয়ে ৪ ফুট করে মোট ৮ ফুট ঘিরে দেওয়া হবে বাঁশ দিয়ে। এরপর মাঝখান দিয়ে চলাচল করবে গাড়ি। 


ইতিমধ্যেই বন্ধ করে দেোয়া হয়েছে লরি চলাচল। তবে বাস এবং ছোট গাড়ি এখনও চলছে। প্রশাসন সূত্রের খবর, পুজোর মুখে গুরুত্বপূর্ণ এই সেতু বন্ধ করে দিলে বিস্তর সমস্যায় পড়তে হবে নিত্যযাত্রীদের। রয়েছে তীব্র যানজটের আশঙ্কাও। অথচ এখনই সেতুর মেরামতি না করলে যেকোনও সময়ে ঘটতে পারে দুর্ঘটনা। তাই পুজোর আগে বিপর্যস্ত সেতুর ভার কমাতে তৎপর হয়েছে প্রশাসন। 


আরও পড়ুন: ভাঙা হবে টালা ব্রিজ? আজ নবান্নের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী


সেতু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আজ নবান্নে জুরুরি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত থাকবে সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষেই। ব্রিজ ভাঙা হবে কিনা তাও আজ বৈঠকের পরই স্থির করা হবে। উল্লেখ্য, ব্রিজ বন্ধ থাকাকালীন যানজট এড়াতে আপাতত ৩টি বিকল্প রুটের কথা ভাবা হয়েছে।