নিজস্ব প্রতিবেদন:  সাইবার যুদ্ধকে প্রতিরোধে করার জন্য এবার  সাইবার এজেন্সি শুরু করল সামরিক বাহিনী ।বায়ু সেনা ও নৌসেনার  যৌথ উদ্যোগে এই এজেন্সি তৈরি হতে চলেছে।


মকরসংক্রান্তিতে পুণ্যস্নান, লাখো মানুষের ভিড় গঙ্গাসাগরে


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, বায়ুসেনা, সেনাবাহিনীর এবং নৌসেনা এই তিনি বাহিনীর সংযুক্ত  সাইবার এজেন্সি তৈরি হচ্ছে।  প্রাথমিক ভাবে  দুজন টু  ‘star rank officer’ এজেন্সির দায়িত্বে থাকবেন। পরবর্তী সময়ে  ‘cyber command’ তৈরি করার ভাবনা চিন্তা রয়েছে ।  নতুন এজেন্সি ‘proxy cyber warfare’ এ পারদর্শী হবে।


NRS-কাণ্ডে ৫ সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ, এন্টালি থানার সামনে বিক্ষোভ


জঙ্গি সংগঠনের বারবার সাইবার হানা, ফেক মেসেজে  অনলাইন আতঙ্ক ছড়ানোর মত ঘটনা প্রতিহত করতো বটেই সমস্তবিষয়ে নজরদারির কাজ করবে সাইবার এজেন্সি।


ভুয়ো তথ্য থেকে শুরু করে যেভাবে সাম্প্রতিককালে অনলাইনের মাধ্যমে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করা হচ্ছে, তা মোকাবিলা করতেই এই এজেন্সি গঠন করা হচ্ছে। পাশাপাশি সরকারি  গুরুত্বপূর্ণ দফতরগুলির ওয়েবসাইট হ্যাক করে যেভাবে প্রয়োজনীয় ও ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়া হচ্ছে, তাও প্রতিহত করবে এই এজেন্সি। এছাড়াও এই এজেন্সির কর্তারা ইউটিউব ও অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলির ওপর নজরদারি চালাবেন, যাতে তার মাধ্যমে ভুয়ো তথ্য পরিবেশন করা কিংবা সন্ত্রাসের আবহ তৈরি করতে না পারে অপরাধমনস্করা।