ওয়েব ডেস্ক : খবরের কাগজ খুললেই নারী নির্যাতন, ধর্ষণ, শ্লীলতানির খবর। আমরা পড়ি, শিউরে উঠি কিন্তু তার পর? সেই পরের কাজটাই করছেন আয়েশা নূর। আত্মরক্ষার জন্য কারাটে শেখাচ্ছেন মেয়েদের। টার্গেট বছরে এক লাখ মেয়েকে প্রশিক্ষণ দেওয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতার কারাটে কন্যা! বেনিয়াপুকুরের এই এক চিলতি ঘর থেকেই শুরু আয়েশার স্বপ্ন উড়ান। বয়স তখন ছয়। দাদার দেখাদেখি কারাটে শেখা শুরু...বাবা নেই, মা সেলাইয়ের কাজ করে কোনও মতো সংসার চালান। সেখান থেকেই আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পেয়েছে আয়েশা। আর্থিক অনটনেই শেষ নয় সমস্যার।


আরও পড়ুন- খাস সল্টলেকের বুকে ক্লাস ইলেভেনের ছাত্রীকে অপহরণের অভিযোগ


ছোট থেকেই এপিলেপ্সিতে ভুগছেন আয়েশা। দীর্ঘ সময় অসুস্থ থাকেন। তবে অদম্য জেদের কাছে হার মেনেছে সব বাধা। তিন তিনবার সেরার শিরোপা পেয়েছেন আয়েশা। দুবার পুরস্কার জিতে এনেছেন থাইল্যান্ড থেকে।


তার নামেই আছে নূর-অর্থাত্ আলো। আয়েশাও শপথ নিয়েছেন অন্য মেয়েদের জীবনে আলো জ্বালবেন। মেয়েদের আত্মরক্ষার জন্য কারাটে শেখাচ্ছেন তিনি। রামলীলা ময়দান আর রাজাবাজারে নিয়মিত ক্লাস নেন আয়েশা। এবার তাঁর টার্গেট বছরে ১ লক্ষ মেয়েকে আত্মরক্ষার প্রশিক্ষণ দেওয়া। দিল্লির নির্ভয়া থেকে কামদুনি...আর যাতে না হয় সে প্রতিজ্ঞায় এগিয়ে চলেছে কলকাতার কারাটে গার্ল।