নিজস্ব প্রতিবেদন: ইছাপুরের কিশোরের দেহ ময়নাতদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি ময়নাতদন্তের সময় ভিডিয়োগ্রাফি করারও নির্দেশ দিয়েছেন বিচারপতি দেবাংশু বসাক। জানানো হয়েছে ৬ সপ্তাহ পর ফের মামলা হবে। পরিবারের অভিযোগ, কোনও টেস্ট না করেই মাত্র ৫ মিনিটের মধ্যেই জানানো হয় কিশোর করোনা পজেটিভ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৮ বছরের তরুণের মৃত্যুতে হাইকোর্টে মামলা লড়ছেন আইনজীবী বিকাশ ভট্টাচার্য, রয়েছেন জয়ন্ত নারায়ণ চট্টোপাধ্যায়ও। চার সপ্তাহের মধ্যে রাজ্যকে হলফনামারও নির্দেশ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সবপক্ষকেও হলফনামার নির্দেশ দিয়েছে আদালত। 


আরও পড়ুন:  চিকিত্সার গাফিলতি! মৃত দুই প্রসূতির সন্তানদের নামে ১০ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিটের নির্দেশ কমিশনের


ইছাপুরের কিশোরের মৃত্যুতে থানায় অভিযোগ জানানো পরে নিরপেক্ষ তদন্তের দাবি করেন মৃতের মা। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হয়ে ময়নাতদন্ত ও নিরপেক্ষ তদন্ত চান তিনি। যোগাযোগ করেন প্রধানবিচারপতির সচিবালয়েও। এরপর মৌখিকভাবে অনলাইনে মামলা করার নির্দেশ দেওয়া হয় সচিবালয়ের পক্ষ থেকে। মঙ্গলবার থেকেই জরুরি ভিত্তিতে শুনানি চান মৃত কিশোরের মা।


আরও পড়ুন:  মর্মান্তিক দুর্ঘটনা, ডিউটি থেকে ফেরার সময় একবালপুরের কাছে মৃত্যু এক পুলিস কর্মীর


আর এরপরেই মৃতদেহ ময়নাতদন্তের নির্দেশ দেয় আদালত। গত শুক্রবার ইছাপুরের ১৮ বছরের তরুণের মৃত্যুতে চাঞ্চল্য ছড়ায়। শনিবার প্রবল শ্বাসকষ্টে আক্রান্ত রোগীকে নিয়ে চার চারটি হাসপাতালে ঘোরেন তার বাবা-মা। করোনা সন্দেহে পরপর ৪ সরকারি ও বেসরকারি হাসপাতাল ফিরিয়ে দেয়  ওই তরুণকে। বহু হয়রানির পর মেডিক্যাল কলেজ ভর্তি নিলেও শেষ পর্য়ন্ত বাঁচানো যায়নি ওই কিশোরকে।