নিজস্ব প্রতিবেদন: কয়েক ঘণ্টার মধ্য়ে কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় দুই থেকে তিন ঘণ্টার মধ্য়ে বৃষ্টিপাত হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগেই ঘূর্ণিঝড় 'অশনি'র সতর্কতা শুনিয়েছে হাওয়া অফিস। তারা জানিয়েছে, এই মুহূর্তে ঘূর্ণাবর্তটি অবস্থান করছে দক্ষিণ আন্দামান সাগর এবং সন্নিহিত এলাকায়। যা নিম্নচাপে পরিণত হওয়ার ফলে শুক্রবার নাগাদ ওই এলাকায় নিম্নচাপ  তৈরি হওয়ার আশঙ্কা থাকছে।


পরবর্তী ৪৮ ঘণ্টায় তা শক্তি বাড়াতে পারে এবং গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। ইতিমধ্যেই উপকূলের রাজ্যগুলিতে সতর্কতা জারি হয়েছে। ঘূর্ণাবর্তের প্রভাবে ৬ ও ৭ মে আন্দামান দ্বীপপুঞ্জে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। মৎস্যজীবীদেরও আপাতত (৬ মে-র মধ্যে) সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আন্দামান সাগর এবং সন্নিহিত দক্ষিণ-পূর্ব ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে ৭ মে'র মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৭৫ কিমি বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলেও আশঙ্কা। 


গত ক'দিন প্রাক-মৌসুমি বর্ষণে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমেছে। প্রচণ্ড গরম থেকে কিছুটা স্বস্তিও বোধ করছেন মানুষ। কিন্তু তার পরই এই ঘূর্ণিঝড়ের আশঙ্কা দেখা দিয়েছে! 


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)