নিজস্ব প্রতিবেদন : দিল্লির মসনদ থেকে মোদী সরকারকে উত্খাত করতে ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 'ইউনাইটেড ইন্ডিয়া' গড়ার লক্ষ্যে ১৯-এর ব্রিগেড মঞ্চ থেকে বিজেপি বিরোধী সব আঞ্চলিক দলকে একজোট হওয়ার ডাক দিয়েছেন অখিলেশ যাদব, জিগনেশ মেওয়ানি, শত্রুঘ্ন সিন্হা, মল্লিকার্জুন খাড়গে থেকে শুরু করে সকল হেভিওয়েট। সেই লক্ষ্যকে বাস্তবায়িত করতে ব্রিগেডের পর 'ইউনাইটেড ইন্ডিয়া'র নির্বাচনী কমিটি গড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, 'ইউনাইটেড ইন্ডিয়া'র প্রধানমন্ত্রী কে হবেন? ব্রিগেড মঞ্চে ঘোষণা তৃণমূল নেত্রীর


ব্রিগেড পরবর্তী সাংবাদিক বৈঠকে বিরোধীদের নিয়ে বিশেষ নির্বাচনী কমিটি তৈরির কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, কমিটিতে থাকবেন অরবিন্দ কেজরিওয়াল, অখিলেশ যাদব, অভিষেক মনু  সিংভি ও সতীশ মিশ্র। এই কমিটি-ই নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলবে বলে জানিয়েছেন তৃণমূল নেত্রী।


সাংবাদিক বৈঠকে অভিষেক মনু সিংভি থেকে সতীশ মিশ্র, অখিলেশ যাদব, ফারুখ আবদুল্লা সকলেই সাংবাদিক বৈঠকে ইভিএম-এ কারচুপির অভিযোগ তোলেন। প্রত্যেকেই ইভিএম চেকিংয়ের দাবি জানান। ইভিএম-এ ভোট হলে প্রত্যেক মেশিনে ভিভিপ্যাট থাকা নিশ্চিত করতে বলেন অভিষেক মনু সিংভি। কারচুপি এড়াতে ব্যালট পেপারে ভোটের পক্ষেও সওয়াল করেন পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত রাজ্যসভায় কংগ্রেসের সাংসদ।


আরও পড়ুন,'অ্যালোপ্যাথি নন, মোদী ঠাকুমার ন্যাচারাল বড়ি', মমতাকে জবাব দিলীপের


এরপরই নির্বাচন কমিশনের সঙ্গে এই বিষয়ে কথা বলার জন্য চারজনের কমিটি গঠন করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, ইভিএম-এ কারচুপি, গোলমালের বিষয়ে অবিলম্বে নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হবে।