নিজস্ব প্রতিবেদন : সৌগত রায়ের (Sougata Roy) সঙ্গে কথা বলতে চায় তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। বার বার দলের বিরুদ্ধে প্রকাশ্যে মন্তব্য করেছেন বর্ষীয়ান সাংসদ। আর তাতেই সৌগত রায়ের উপর ক্ষুব্ধ দল। বর্ষীয়ান সাংসদকে সতর্ক করেও লাভ হয়নি। মত দলের শৃঙ্খলারক্ষা কমিটির। তাই সৌগত রায়ের সঙ্গে এবার কথা বলবে দলের শৃঙ্খলারক্ষা কমিটি। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, দিন কয়েক আগে রাজ্যে মহিলা 'নির্যাতন' নিয়ে বিস্ফোরক মন্তব্য করতে দেখা যায় সৌগত রায়কে (Sougata Roy)। তিনি বলেন, "যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা, সেখানে নারী নির্যাতনের ঘটনা লজ্জার।  তাঁর নেতৃত্বে একটা ঘটনাও যদি ঘটে, তবে সেটা আমাদের সকলের পক্ষে খুব লজ্জার হবে। পুলিসকে বলব নজর দিতে। এখানে একদম জিরো টলারেন্স করতে হবে। কখনও কোনও ঘটনা ঘটলে, কঠোরতম ব্যবস্থা নিতে হবে।" সাফ কথা তাঁর। 


এরপর সোমবার লেকগার্ডেনসে একটি বাড়ি ভাঙাকে কেন্দ্র করে বখরা নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনাতেও ফের 'বেফাঁস' মন্তব্য করতে শোনা যায় বর্ষীয়ান সাংসদকে। সিন্ডিকেট বিবাদে এই সংঘর্ষে আহত হয় ৪ জন। সৌগত রায়ের বাড়ির সামনেই কার্যত এঘটনা ঘটে। এরপরই লেক গার্ডেনসের ঘটনাকে 'নকশাল' আমলের সঙ্গে তুলনা করে তাঁকে তীব্র তোপ দাগতে দেখা যায়। এই সব নিয়েই ক্ষুব্ধ দল। কিন্তু তিনি বর্ষীয়ান সাংসদ, তাই ডেকে পাঠানো বা শোকজ পন্থায় যাবে না দল। বদলে শৃঙ্খলারক্ষা কমিটির সিনিয়র সদস্যরা তাঁর সঙ্গে সরাসরি কথা বলবেন। তৃণমূল নেত্রীর বার্তা পৌঁছে দেওয়া হবে তাঁকে। 


এমনটাই দলীয় সূত্র মারফত জানা গিয়েছে। উল্লেখ্য, এর আগে উপনির্বাচনে (Bypolls) যখন তৃণমূলের (TMC) জয়জয়কার, তখন প্রথম বৈঠকে বসে দলের নয়া শৃঙ্খলারক্ষা কমিটি (Discipline Committee)। প্রথম বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ছাড়া হাজির ছিলেন কমিটির ৬ সদস্য। সূত্রের খবর, সেই বৈঠকে বৈঠকে সৌগত রায় (Sougata Roy)-কে নিয়ে আলোচনা হয়।


আরও পড়ুন, Jitendra Tiwari: 'বেসুরো' জিতেন্দ্র তিওয়ারি? রাজ্য সরকারি প্রকল্পের 'প্রশংসা'য় বিজেপি নেতা!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)