নিজস্ব প্রতিবেদন:  ভিড়ে ঠাসা মিছিল। এফআরডিআই বিল প্রত্যাহারের দাবিতে যাদবপুর থেকে হাজরা পর্যন্ত হাঁটল তৃণমূল। যুব তৃণমূলের ব্যানারে আয়োজিত মিছিলের নেতৃত্বে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ব্যাঙ্কিং বিল প্রত্যাহারের দাবিতে ইতিমধ্যেই অরুণ জেটলিকে চিঠি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: আমতায় মুকুল রায়কে ঘিরে বিক্ষোভ তৃণমূলের


বিতর্কিত বিলের বিরুদ্ধে সংসদে বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল। এবার কলকাতার রাজপথেও প্রতিবাদ ছড়িয়ে দিলেন দলের নেতারা। ব্যাঙ্কিং বিলে বলা হয়েছে, কোনও ব্যাঙ্ক দেউলিয়া হওয়ার মুখে এসে দাঁড়ালে তারা গ্রাহকের টাকা মেয়াদ শেষের পরও আটকে রাখতে পারবে। প্রয়োজনে, শেয়ারে বদলে দেওয়া যাবে ওই আমানত।  তৃণমূলের অভিযোগ, এর ফলে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আর সুরক্ষিত থাকবে না সাধারণ মানুষের টাকা।


আরও পড়ুন: জিডি বিড়লাকাণ্ডে সিবিআই চেয়ে হাইকোর্টে নির্যাতিতার বাবা


দু-দশকে এই প্রথম গুজরাটে দু-অঙ্কে নেমে গেছে বিজেপির আসন। লোহা গরম থাকতেই যে তাতে ঘা দেওয়া লাভজনক, তা এদিন বুঝিয়ে দেন অভিষেক।


গুজরাটে ভোটের রেজাল্টে উজ্জীবিত রাহুল গান্ধী। ২০১৯- এর দিকে তাকিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পথে তৃণমূলও। রাজনৈতিক মহল বলছে, আগামী লোকসভা ভোটে মোদীর বিরুদ্ধে লড়াইয়ে যুবশক্তিকে সামনে আনার চেষ্টায় সব বিরোধী দলই। এখন থেকেই শুরু হয়ে গেছে তার মহড়া।