ওয়েব ডেস্ক: আজই প্রকাশিত হল তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইশতেহার। বিকেলে কালীঘাটের বাড়িতে ইশতেহার প্রকাশ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার ভোট যুদ্ধে প্রচারের অভিমুখ উন্নয়নকে ঘিরেই। ফলতঃ আগামী পাঁচবছর বিভিন্ন খাতে কী উন্নয়ন তারই বিস্তারিত বিবরণ থাকছে ইশতেহারে। বিশেষ জোর দেওয়া হবে সৌন্দার্যায়ন প্রকল্পগুলিতেও। রাজ্য সরকারের প্রতিটি দফতরের জন্য আলাদাভাবে কর্মসূচিও পেশ করা হল ইশতেহারে। এমনটাই খবর তৃণমূল সূত্রে।


মুখ্যমন্ত্রী জানালেন, তাঁরা প্রতিশ্রুতি কম দিয়েছেন, কাজ বেশি করেছেন। উন্নয়নে নতুন নতুন পরিকল্পনা রয়েছে। বহু পরিকাঠামো তৈরির কাজ শেষ হয়ে গিয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা অক্ষুন্ন থাকবে। মার্চের মধ্যে সব জেলায় আলো পৌঁছে যাবে। তাঁরা সস্তার রাজনীতি করে ভোট পেতে চান না। দেনা সত্ত্বেও বাধা পড়েনি উন্নয়নে। সামাজিক ক্ষেত্রে অনেক কাজ হয়েছে। গর্ব করার মতো উন্নয়ন হয়েছে। কৃষি ও শিল্পের ওপর ভিত্তি করে এগোতে চান। বিশ্বাস করেন সিঙ্গুরে জমি ফেরত দেওয়া যাবে। সিঙ্গুরের বিচেরের জন্য অপেক্ষা করছেন। সব চাষীরা জমি ফেরত পাবেন। ন্যায্য মূল্যে ওষুধের দোকান চালু হয়েছে। কন্যাশ্রী, খাদ্যসাথী, সবুজসাথী প্রভৃতি প্রকল্প চালু হয়েছে। সীমিত আর্থিক ক্ষমতার মধ্যেও কাজ হয়েছে। সামাজিক ক্ষেত্রে যা উন্নয়ন হয়েছে তার তুলনা হয় না। শিল্পস্থাপণ ও নব প্রজন্মের ওপর ভিত্তি করেই গড়ে উঠবে নব বাংলা।