নিজস্ব প্রতিবেদন : একদিকে ঢোল-করতালের বোল, অন্যদিকে কালো পতাকা। কলকাতা বিমানবন্দরে পা দিয়েই 'উষ্ণ' অভ্যর্থনার মুখে পড়লেন বিজেপি সভাপতি অমিত শাহ। বিজেপি সভাপতিকে স্বাগত জানাতে সকাল থেকেই বিমানবন্দরে ভিড় জমান বিজেপি কর্মী-সমর্থকরা। গেরুয়া পতাকায় ছেয়ে যায় বিমানবন্দর চত্বর। একতারা, করতাল, ঢাক নিয়ে উপস্থিত ছিল বাউলের দল। অমিত শাহ এয়ারপোর্টের গেট দিয়ে বেরতেই শুরু হয়ে যায় কীর্তন। নজিরবিহীন অভ্যর্থনায় স্বাগত জানানো হয় বিজেপি সভাপতিকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, পুলিস ব্যবস্থা না নিলে আইন হাতে তুলে নিন, দলীয় কর্মীদের বার্তা বিজেপির


এদিকে একদিকে যখন গোটা বিমানবন্দর চত্বরে বিজেপি কর্মী-সমর্থকদের ভিড়, তখন বিমানবন্দরের বাইরে কালো পতাকা হাতে উপস্থিত ছিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। অমিত শাহের কনভয় বিমানবন্দর থেকে বেরতেই 'গো ব্যাক' স্লোগান দিতে থাকেন তৃণমূল কর্মী-সমর্থকরা। অমিত শাহকে উদ্দেশ করে কালো পতাকা উড়িয়ে বিক্ষোভ দেখানো হয়।


ছবিতে দেখুন, বাউল কীর্তনে অমিত অভ্যর্থনা


জাতীয় নাগরিক পঞ্জিকরণের প্রতিবাদে এদিন রাজ্যজুড়ে কালাদিবস পালনের ডাক দিয়েছে শাসকদল। জেলায় জেলায় তৃণমূল কর্মী সমর্থকরা কালো পতাকা উড়িয়ে বিক্ষোভ দেখানোর কর্মসূচি রয়েছে। কালো ব্যাজ পরেন তৃণমূল কর্মী-সমর্থকরা। হুগলির শ্রীরামপুরে মাথা কামিয়ে নেড়া হয়ে প্রতিবাদ দেখান তৃণমূলের এক কর্মী। তবে এই বিক্ষোভ কর্মসূচি থেকে বাদ রাখা হয়েছে কলকাতাকে। শুধুমাত্র বিমানবন্দরেই বিক্ষোভ দেখান শাসকদলের কর্মীরা।




আরও পড়ুন, মমতার পোস্টার খুলতে বারণ অমিতের, পাল্টা 'সৌজন্য' তৃণমূলেরও


এদিন মেয়ো রোডে দলীয় কর্মীদের উদ্দেশে বিজেপি সভাপতি কী বার্তা দেন, সবার নজর রয়েছে সেদিকে। অমিত শাহের সভার প্রস্তুতির পুরো দায়িত্ব এবার নিজেদের কাঁধে তুলে নেয় বিজেপি। দলীয় ইঞ্জিনিয়ারদের নকশা অনুযায়ী-ই তৈরি করা হয়েছে সভামঞ্চ। নিরাপত্তার দায়িত্বে রয়েছে বিজেপি-রই আইপিএস সেল।