নিজস্ব প্রতিবেদন:  একুশের জয়ে এবার নতুন রণনীতি তৃণমূল কংগ্রেসের। এবার লক্ষ্য প্রায় দু কোটি মহিলা ভোটার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার সপ্তাহব্যাপী বিশেষ স্যোসাল নেটওয়ার্কিং কর্মসূচি নিল তৃণমূল মহিলা কংগ্রেস। আজ, রবিবার থেকে শুরু হচ্ছে এই অভিযান। এতেও মহিলা কর্মীদেরই অগ্রাধিকার দেওয়া হয়েছে।

কীভাবে চলবে এই কর্মসূচি?

প্রতি বুথে একজন তৃণমূল কংগ্রেস মহিলা কর্মী থাকবেন, যিনি এলাকার ২০ জনের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের কথা পৌঁছে দেবেন। মেয়েদের জন্য তৃণমূল সরকার কী কাজ করেছে, তার খতিয়ান তুলে ধরবেন মহিলাদের মধ্যে। রাজ্য ৭০ হাজার বুথে এই কর্মসূচি হবে।
মহিলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় মেয়েদের জন্য অনেক কাজ করেছেন । প্রতি বুথে মহিলাদের জন্য তৃণমূল কী করেছে-তার খতিয়ান তুলে ধরা, রূপশ্রী, কন্যাশ্রীর সুবিধা যাতে প্রত্যন্ত গ্রামের মেয়েটাও পায়, সেসব দিকে নজর রাখতেই এই কর্মসূচি। ”

আরও পড়ুন: 'স্বাধীন ভারত অমর রহে' স্লোগান তুলে তীব্র সমালোচনার মুখে দিলীপ

মহিলা ভোটার বাংলার ভোটে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। ২০২১ এর লক্ষ্যে এখন এই মহিলা ভোট ব্যাঙ্কের ওপরই নজর দিয়েছে তৃণমূল মহিলা কংগ্রেস। পরিসংখ্যান দেখা গিয়েছে, ২০১৪ এবং ২০১৯ এই দুই লোকসভা নির্বাচনেই রাজ্যে মহিলাদের ভোটের একটা বড় অংশ বিজেপির দিকে যায়। এর ফলেই ২০১৪–এ বিজেপির পাওয়া সতেরো শতাংশ ভোট ২০১৯–এ বেয়াল্লিশ শতাংশে এসে পৌঁছয়। আবারও ভোটব্যাঙ্ককে মজবুত করতে ঘাস ফুল শিবিরের এই ভাবনা বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।