ওয়েব ডেস্ক: দেবীপক্ষের শুভ সূচনা হয়ে গিয়েছে। শরতের আকাশ বাতাস আর কাশ ফুলের দোলা জাগান দিয়েছে মা আসছেন। অপেক্ষার অবসান ঘটিয়ে স্বর্গ থেকে আসছেন মর্তে। প্রতিপদ শুরু হবে কাল থেকে। এক এক একটা দিন কেটে যাওয়া, আরও যেন পুজোয় বুদ হয়ে থাকার নেশা বাড়ছে বাঙালির। এই ফেস্টিভ মুড শুরু হয়ে গেল মহালয়া দিয়েই। রাতভোরে বীরেন্দ্র কিশোর ভদ্রের কণ্ঠে মহিষাসুরমর্দিনী দিয়ে দেবীকে আবাহন। তারপর সূর্যের আলোর মতই প্রকট হয়েছেন দেবী মহাময়া। টেলিভিশনের পর্দায় চণ্ডীর বিভিন্ন রূপে দেখা গিয়েছে টলি থেকে টেলিউডকে। দূরদর্শনের সেই বিখ্যাত মহিষাসুরমর্দিনীর অনুসরণ করেই এখন বাণিজ্যিক চ্যানেলগুলো মহালয়া উপস্থাপিত করে। আর এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ হয়ে উঠেছেন টলি অভিনেত্রীরা। তবে সব অভিনেত্রীই যে ব্রহ্ম স্বরূপিণী রূপে দর্শকের মনে পূজিত হয়েছেন, তেমনটা একেবারেই নয়। তবে যাঁরা দাগ কেটেছেন, তাঁরা হলেন- 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ইন্দ্রাণী হালদার
টলিউডের খ্যাতনাম অভিনেত্রী ইন্দ্রাণী হালদার প্রথমবার দুর্গা রূপে আবির্ভূত হয়েছিলেন দুরদর্শনের পর্দায়। মহালয়াতে তাঁকে দেবী দুর্গা রূপে দেখে অনেকেই চমকিত হয়েছিলেন এবং দর্শকের কাছে তাঁর অভিনয় সমাদৃতও হয়েছে। 



কোয়েল মল্লিক
মহালয়ার আধুনিক ভার্সনে দুর্গা রূপে দেখা গিয়েছে টলিউড ডিভা কোয়েল মল্লিককেও। বাণিজ্যিক চ্যানেলে প্রচারিত মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানে কোয়েলের ভূমিকা আট থেকে আশি সবার কাছেই খুব প্রশংসিত হয়েছিল। 



শ্রাবন্তী
দুর্গা রূপে যে নায়িকা সবার মন ছুঁয়ে গিয়েছেন, তিনি হলেন শ্রাবন্তী। 'দশরূপে দশভূজা', এই উপস্থাপনায় টলিউড ডিভা শ্রাবন্তী সবার থেকে বেশি সমাদৃত এবং প্রশংসিত।   



শুভশ্রী
মহালয়াতে দুর্গা হয়েছিলেন টলিউডের আরও এক নায়িকা শুভশ্রী।