কলকাতা:বীরভূমের পাড়ুই, সিউড়ির পর এবার খাস কলকাতায় আক্রান্ত হল পুলিস। আলিপুর থানায়  ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। পুলিসকে লক্ষ্য করে ইট, পাটকেল ছোঁড়া হয় বলেও অভিযোগ। যদিও থানা ভাঙচুরের ঘটনা ঘটেনি বলেই দাবি করেছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার আলিপুরের বিধাননগর কলোনি এলাকায় একটি সরকারি জমিতে পাঁচিল তোলাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত।পাঁচিল তোলার কাজে পিডব্লুডি আধিকারিকদের বাধা দেন স্থানীয় বাসিন্দারা। এরপরই বচসায় জড়ায় দুপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় আলিপুর থানার পুলিস। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিস স্থানীয় বাসিন্দাদের ওপর লাঠি চালায় বলে অভিযোগ।


এরপরই কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় আলিপুর থানা চত্বর। অভিযোগ স্থানীয় তৃণমূল নেতা প্রতাপ সাহার নেতৃত্বে থানার ভিতরে ঢুকে কার্যত তাণ্ডব চালানো হয়। পুলিসকে লক্ষ্য করে থানার বাইরে থেকেই  ইট, পাটকেল ছোঁড়া হয়। ভাঙচুর করা হয় থানার আসবাবও।  উন্মত্ত জনতাকে ঠেকাতে পুলিস ব্যর্থ হয় বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভে বসে কংগ্রেস।


পরে ঘটনাস্থলে আসেন ডিসি সাউথ মুরলীধর। যদিও থানায় ভাঙচুরের ঘটনা ঘটেনি বলেই দাবি করেছে পুলিস। বিধানসভায় এবিষয়ে দৃষ্টি আকর্ষণী প্রস্তাব আনেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। পুলিস আক্রান্ত হয়েছে এমনটা বাড়িয়ে বলা হচ্ছে বলে পাল্টা দাবি করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।