নিজস্ব প্রতিবেদন: 'একই আঙুল, একই বোতাম। তার মাধ্যমে নিজেদের জয় এলে সেটা গণতান্ত্রিক মতপ্রকাশের স্বতঃস্ফূতা। আর সেই আঙুল অন্যদিকে পড়লে, সেটা সাম্প্রদায়িক ভাবনায় প্রভাবিত বা সম্পূর্ণ কারচুরি'! EVM ইস্যুতে তৃণমূলকে কটাক্ষ করলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য ( Samik Bhattacharya )। বললেন, 'EVM-কে ভিলেন বানানোর চেষ্টা এটাই প্রমাণ করে যে, তৃণমূল হারতে চলেছে'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একুশের ভোটে (WB assembly election 2021) উলটপুরাণ! অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে এবার কমিশনের দরবার করল তৃণমূল (TMC)। রাজ্যে প্রতিটি বুথের ১০০ মিটারের মধ্যে শুধুমাত্র কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত, এমনকী EVM-র নিয়েও প্রশ্ন তুলেছে শাসকদল। সব EVM ও ভিভিপ্যাট পরীক্ষা করার দাবি তুলেছিল তারা। যদিও কমিশনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে 'Random' ৫ শতাংশ EVM ও ভিভিপ্যাট পরীক্ষা করা হবে। অন্য়থায় গণনার সময় দীর্ঘায়িত হবে। ৪৮ থেকে ৭২ ঘণ্টা লেগে যাবে। 


আরও পড়ুন: WB assembly election 2021 : সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে কমিশনে দরবার এবার তৃণমূলের


এদিন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya) বলেন, '২০১৬ সালে ক্ষমতায় আসার পর একটি নতুন তত্ত্ব খাঁড়া করার চেষ্টা করে তৃণমূল। সেটা হল ইভিএম কারচুপি। নির্বাচন কমিশন চ্যালেঞ্জ করেছিল। সেই চ্যালেঞ্জ কেউ গ্রহণ করেননি। যাঁরা চেষ্টা করেছিলেন, তাঁরা ব্যর্থ হয়েছেন'। তাঁর সাফ কথা, 'একই ইভিএম, একই আঙুল, একই বোতাম। তার মাধ্যমে নিজেদের জয় এলে সেটা গণতান্ত্রিক মতপ্রকাশের স্বতঃস্ফূতা। আর সেই আঙুল অন্যদিকে পড়লে, সেটা সাম্প্রদায়িক ভাবনায় প্রভাবিত বা সম্পূর্ণ কারচুরি! এই তত্ত্ব পশ্চিমবঙ্গের রাজনৈতিক সচেতন মানুষকে প্রভাবিত করবে না। ইভিএম-কে ভিলেন বানানোর চেষ্টা এটাই প্রমাণ করে যে, তৃণমূল হারতে চলেছে'।  আর বুথে রাজ্য পুলিসের মোতায়েনের দাবি? শমীক ভট্টাচার্যের (Samik Bhattacharya) বক্তব্য, 'পশ্চিমবঙ্গের মানুষ এটাই সবচেয়ে ভালোভাবে গ্রহণ করেছিলেন যে, রাজ্য পুলিস নির্বাচনকে প্রভাবিত করবে না। পুলিসের রাজনীতিকরণের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। রাজ্য পুলিসের ওপর আমাদের কোনও ভরসা নেই'।