নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে (WB Assembly Election 2021) প্রথম ২ দফায় প্রার্থীতালিকা ঘোষণা হয়ে গিয়েছে। ১৩ মার্চ দিল্লিতে ফের বৈঠকে বসছে দলের সংসদীয় বোর্ড। সেই বৈঠকের পরেই বাকি ৬ দফা প্রার্থীতালিকাও ঘোষণা করবে বিজেপি (BJP)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাংলার ভোটের (WB Assembly Election 2021) দামামা বেজে গিয়েছে। হাতে আর বেশি সময় নেই। প্রথম দফায় ভোটগ্রহণ ২৭ মার্চ। এই দফায় যাঁরা প্রার্থী হবেন, তাঁদের ৯ মার্চের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। রাজ্যের ২৯৪টি কেন্দ্রে পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা ইতিমধ্যেই প্রকাশ করেছে তৃণমূল (TMC)। পিছিয়ে নেই বিজেপিও। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)-সহ  প্রথম দু'দফার ৫৭টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে গেরুয়াশিবির। কিন্তু বাকি ৬ দফায় যেসব আসনে নির্বাচন হবে, সেখানে কারা প্রতিদ্বন্দ্বিতা করবেন? গত ৩ দিন ধরে লাগাতার বৈঠক চলেছে, জেলা ও জোনের নেতাদের সঙ্গে আলোচনার পর সম্ভাব্য প্রার্থীদের খসড়া তালিকা তৈরি করে ফেলেছে বিজেপির রাজ্য নেতৃত্ব। এবার বৈঠকে বসছে দলের নির্বাচন কমিটি। সেই বৈঠকে খসড়া তালিকা কাটছাঁট করে সংক্ষিপ্ততর একটি তালিকা প্রস্তুত করা হবে।


আরও পড়ুন: WB Assembly Election 2021: Mamata-র গাড়ি বিমে ধাক্কা মারলে দরজায় দাগ দেখান, পাল্টা যুক্তি খাড়া করলেন Firhad


তারপর? প্রথম ২ দফার প্রার্থীতালিকা ঘোষণা যেভাবে হয়েছিল, এবার সেই কায়দায় প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে। নির্বাচন কমিটির তৈরি করে দেওয়া তালিকা নিয়ে দিল্লি উড়ে যাবেন বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা। ১৩ মার্চ বৈঠকে বসবে সংসদীয় বোর্ড। এরপরই বাকি ৬ দফায় প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। অর্থাৎ রাজ্যের ২৯৪টি কেন্দ্রে গেরুয়াশিবিরের প্রার্থীদের নাম জানা যাবে।