নিজস্ব প্রতিবেদন : রাজ্যে প্রথম দফার ভোটে (WB Election Voting first phase) ৩০টি আসনের মধ্যে ২৬টি-ই বিজেপি (BJP) পাবে বলে এদিন দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত  শাহ (Amit Shah)। রাজধানীতে বসেই বাংলার ভোট 'ফলাফল' আগাম ঘোষণা করেছেন তিনি। শাহের সেই দাবিকে উড়িয়ে দিয়ে তৃণমূলের (TMC) ডেরেক ও' ব্রায়েন (Derek O' Brien) পাল্টা দাবি করলেন, "শাহ এবার ক্লিন বোল্ড হবেন।"  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পরিসংখ্যান তুলে ধরে ডেরেক (Derek O' Brien) পাল্টা দাবি করলেন, কীভাবে ভোট ফলাফল নিয়ে শাহের (Amit Shah) ভবিষ্যদ্বাণী প্রতিবারই বিজেপির জন্য বুমেরাং হয়ে গিয়েছে। তিনি বলেন, "অমিত শাহ একজন ঢপবাজ, গুলবাজ। উনি বুঝে গিয়েছেন যে খেলা শুরু হয়ে গিয়েছে। এসব বলছেন শুধু বিজেপি (BJP) কর্মীদের মনোবল বাড়াতে। কারণ ২০১৫ বিহার ও দিল্লি বিধানসভা নির্বাচনে সরকার গঠনের দাবি করেছিলেন অমিত শাহ। কিন্তু ভোটের ফল হয়েছিল উল্টোটাই। একই ছবি দেখা গিয়েছিল ২০১৮ সালে রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড় বিধানসভা নির্বাচনেও। তারপর ২০১৯-এ ঝাড়খণ্ড, মহারাষ্ট্রেও বুমেরাং হয়েছিল অমিত শাহের দাবি। আর ২০২০-তে দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে শাহের দাবি 'সত্যি সত্যি'-ই মিলে গিয়েছিল! শাহ বলেছিলেন ফলাফল সবার কাছে শকিং হবে। হয়েছিলও তাই... ৭০টির মধ্যে মাত্র ৮টি আসন পেয়েছিল বিজেপি।"



২০১৫ সাল থেকে ধরে ধরে ভোট পাটিগণিতের হিসেব দিয়ে ঠিক এভাবেই শাহকে পাল্টা বিঁধেছেন ডেরেক। প্রথমে সাংবাদিক বৈঠক, তারপর টুইট, কড়া আক্রমণ শাণান শাহের উদ্দেশে। প্রসঙ্গত, শাহের দাবির প্রেক্ষিতে চণ্ডীপুরের নির্বাচনী জনসভা থেকে পাল্টা জবাব দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও।


আরও পড়ুন, '৪টে বাকি কার জন্য?' ভোট পাটিগণিতে মানুষে আস্থা রেখে শাহকে টিপ্পনী মমতার