নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ-র মাঝেই ভোট চলছে রাজ্যে। ইদের কারণে মুর্শিদাবাদের দুটি আসনে নির্বাচনের দিন বদলের দাবিতে এবার কমিশনের দ্বারস্থ বামেরা। সিপিএম নেতা রবীন দেবের দাবি, বিষয়টি বিবেচনার করে দেখার আশ্বাস দিয়েছেন রাজ্য়ের মুখ্য নির্বাচনী আধিকারিক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নির্বাচনের দফা কমাতে রাজি নয় কমিশন। কারণ, রাজ্যে নেই পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী। এই যখন পরিস্থিতি, তখন বাংলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংক্রমণের নয়া রেকর্ড হচ্ছে রোজ। রেহাই পাচ্ছেন না প্রার্থীরাও। ব্যবধান মাত্র একদিনের, করোনার আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সামশেরগঞ্জ কেন্দ্রে কংগ্রেস প্রার্থী রেজাউল হক ও জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। ভোট হওয়ার কথা ছিল সপ্তম দফায়, কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে রীতিমাফিক মুর্শিদাবাদের ওই দুটি কেন্দ্রে নির্বাচন বাতিল করতে হয় কমিশনকে।


আরও পড়ুন: WB Assembly Election 2021: বীরভূমের নয়া SP নগেন্দ্রনাথ ত্রিপাঠী, ভোটবঙ্গে ফের ৪ জেলার পুলিসকর্তাদের বদলি


সামশেরগঞ্জ ও জঙ্গিপুর কবে ভোট হবে? এদিন নির্দেশিকা জারি করে কমিশন জানিয়েছে, একুশের নির্বাচনের ফল ঘোষণার পর, ১৩ মে ভোট হবে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে। সেদিন আবার ইদ হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি! ফলে ক্ষুদ্ধ সংখ্যালঘু ভোটাররা। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ইতিমধ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন। আর এবার কমিশনের দ্বারস্থ হল বামেরাও।


আরও পড়ুন: West Bengal Election 2021: বৈঠকে অনুপস্থিত থেকে PM Modi-কে চিঠি দিয়ে হাওয়া গরম করছেন Mamata: BJP