নিজস্ব প্রতিবেদন: 'টাইপিং-এ ভুল হতে পারে। চাইলে এড়িয়ে যেতে পারতেন'। বিধানসভার অধিবেশন বিতর্কে প্রতিক্রিয়া অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের (Speaker Biman Banerjee)। বললেন, 'রাত ২ টোর সময়ে বাজেট অধিবেশন হওয়ার ব্যতিক্রমী ঘটনা'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১২ ফেব্রুয়ারি বিধানসভা অধিবেশন 'প্রোরোগ' ঘোষণা করেন রাজ্যপাল (Governor Jagdeep Dhankhar)। টুইট করে জানান, 'সংবিধানের ১৭৪ নম্বর ধারায় তার হাতে ন্যাস্ত ক্ষমতা অনুযায়ী বিধানসভার অধিবেশন স্থগিত করলেন'। 


 



বিধানসভার অধিবেশন যদি প্রোরোগ ঘোষণা করা হয়, সেক্ষেত্রে কিন্তু রাজ্যপালকেই ফের অধিবেশন ডাকতে হয়। সেই রীতির ব্যতিক্রম ঘটেনি। কিন্তু মন্ত্রিসভার 'সুপারিশ' মেনে মধ্যরাতে অধিবেশন ডেকেছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)। টুইটে লিখেছেন, 'মধ্যরাতের পর বিধানসভার অধিবেশন নজিরবিহীন। আজ দুপুরে জরুরি আলোচনার জন্য মুখ্যসচিবকে ডেকেছিলাম। কিন্তু তিনি আসেননি। তাই মন্ত্রিসভার সিদ্ধান্ত মেনেই বিষয়টি চূড়ান্ত করা হল'। 


 



 



এদিন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়  (Speaker Biman Banerjee) বলেন, 'যে ক্যাবিনেট নোট গিয়েছে, তাতে 2 pm লেখা ছিল। টাইপিং-এ ভুল হতে পারে। এটা তো বুঝবেন, সামগ্রিকভাবে নেবেন। রাত ২ টোর সময়ে বাজেট অধিবেশন ব্যতিক্রমী ঘটনা'। তাঁর আরও বক্তব্য, 'এর আগে ২ বার রাজ্য সরকারের তরফে চিঠি দিয়েছিল। তাতে  2 pm লেখা ছিল। এবার হয়তো ক্যাবিনেটে সিদ্ধান্তটা টাইপিং-এ ভুলের জন্য 2 am হয়ে গিয়েছে। চাইলে এড়িয়ে যেতে পারতেন'। তবে, বিধানসভায় এখনও পর্যন্ত রাজভবন থেকে কোনও নির্দেশিকা আসেনি বলে জানিয়েছেন অধ্যক্ষ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)