নিজস্ব প্রতিবেদন: 'তৃণমূল সরকারের বৈশিষ্ট্য হচ্ছে আসল দোষীদের আড়াল করা'। ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে ফের সুর চড়ালেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। প্রশ্ন তুললেন, 'দেবাঞ্জনের সঙ্গে ছবিতে যে যে নেতা-মন্ত্রীরা রয়েছেন, তাঁদের কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না? গ্রেফতার করা হচ্ছে না'? 'পাগলের প্রলাপ', পাল্টা প্রতিক্রিয়া তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিস। তদন্তে জানা গিয়েছে, ট্যাংরার বাসিন্দা ইন্দ্রজিত্‍ শাউ দেবাঞ্জনের অফিসের কর্মচারী ছিল। আমহার্স্ট্র স্ট্রিট সিটি কলেজে ভুয়ো ভ্যাকসিন ক্যাম্প আয়োজনেও ধৃতের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে মনে করা হচ্ছে। 


গতকাল হাইকোর্টে একটি হলফনামা দিয়েছে রাজ্য সরকার। আদালতকে জানানো হয়েছে, ২৮ এপ্রিল প্রথম খবর আসে, পুরসভার অনুমতি ছাড়াই কলকাতায় ভুয়ো ভ্যাকসিনেশন ক্যাম্প চলছে। সেই ঘটনার তদন্তে নেমে ভুয়ো আইএএস অফিসার দেবাঞ্জন দেবের হদিশ পাওয়া যায়। কসবা ও সিটি কলেজের ক্য়াম্প ভুয়ো টিকা নিয়েছেন ৮০২ জন। তৃণমূলের দুই সাংসদ মিমি চক্রবর্তী ও শান্তনু সেনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখনও পর্যন্ত বয়ান নেওয়া হয়েছে ৫০ জনের। 


আরও পড়ুন: সলিসিটর জেনারেল-রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ, এবার রাষ্ট্রপতির দরবারে তৃণমূল


কিন্তু দেবাঞ্জনের সঙ্গে ছবিতে যে যে প্রভাবশালী নেতা-মন্ত্রীদের দেখা গিয়েছেন, তাঁদের কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না? গ্রেফতার করা হচ্ছে না? প্রশ্ন তুললেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, 'তৃণমূল সরকারের বৈশিষ্ট্য হল আসল দোষীদের আড়াল করা। সাধারণ মানুষকে গ্রেফতার করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। দেবাঞ্জনকাণ্ডেও সেটাই হচ্ছে।বছরের পর বছর অনুষ্ঠান করছেন, একসঙ্গে ঘোরাঘুরি করছেন। চিনতেন না? গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলেই আসল সত্য বেরবো'।   


আরও পড়ুন: ভোট প্রচারে উস্কানিমূলক সংলাপ বলার অভিযোগ, ফের মানিকতলা থানায় Mithun-কে তলব


এদিকে দিলীপের এই বক্তব্য 'পাগলের প্রলাপ' বলে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সঙ্গে প্রশ্ন,  'দেশের লক্ষ লক্ষ কোটি টাকা ব্যাঙ্ক থেকে তছরুপ করে যারা পালিয়েছে, তাদের সঙ্গে নরেন্দ্র মোদীর ছবি রয়েছে। তাহলে কি নরেন্দ্র মোদীকেও জেরা করে গ্রেফতারের দাবি তুলছেন'? রাজ্য বিজেপি সভাপতি মনে করিয়ে দিয়েছেন, 'কোনওভাবে প্রতারণার এই চক্র তৈরি করেছিল দেবাঞ্জন। তৃণমূলেরই সাংসদ মিমি চক্রবর্তী অভিযোগ করেছেন। পুলিস দ্রুত ব্য়বস্থা নিয়েছেন'।   


(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)