নিজস্ব প্রতিবেদন: স্কুল কর্তৃপক্ষ আমল না দিলেও জিডি বিড়লা স্কুলের প্রিন্সিপালকে শোকজ করল শিশুরক্ষা অধিকার কমিশন। প্রিন্সিপাল শর্মিলা নাথের বিরুদ্ধে অভিযোগ, অভিভাবকের কাছে পাঠানো চিঠিতে প্রকাশ্যে ছাত্রীর নাম উল্লেখ করেছেন তিনি। বুধবারই বিড়লা কর্তৃপক্ষের থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, যতক্ষণ না দোষী প্রমাণিত হচ্ছেন, ততক্ষণ প্রিন্সিপালকে সরানো উচিত হবে না। দোষ প্রমাণ হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- এখনই প্রিন্সিপালকে সরানোর কোনও প্রশ্নই নেই, স্পষ্ট জানাল জিডি বিড়লা কর্তৃপক্ষ


স্কুল কর্তৃপক্ষের যুক্তি, প্রিন্সিপালের ভূমিকা নিয়ে তদন্ত করছে পুলিস। সেই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত প্রিন্সিপালের বিরুদ্ধে পদক্ষেপের প্রশ্নই নেই। এদিকে জিডি বিড়লা কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এক্তিয়ার নেই রাজ্যের, এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।


তৃণমূলের সংহতি দিবস অনুষ্ঠানে এদিন মুখ্যমন্ত্রী স্কুলে যৌন নিগ্রহ কাণ্ডে ফের কড়া বার্তা দেন। তিনি বলেন, "ঘোলা জলে মাছ ধরছেন কেউ কেউ।   রাজনীতি না করে শিশুদের পড়াশোনা করতে দিন।"  


আরও পড়ুন- সরানো হবে প্রিন্সিপালকে? আজ জানাবে জিডি বিড়লা


জিডি বিড়লার নির্যাতিত শিশুর ফের মেডিক্যাল পরীক্ষা হয়েছে। এদিন বেলা বারোটা নাগাদ এসকেএমে মেডিক্যাল পরীক্ষা হয়। শিশু সুস্থ বোধ করলে পরে  বাড়িতে গিয়ে  বয়ান রেকর্ড করবে  পুলিস। আদালতে পেশের জন্য বয়ানের  ভিডিও রেকর্ডিংও করা হবে।  কাল ম্যাজিস্ট্রেটের সামনে গোপন জবানবন্দি নেওয়া হবে।