নিজস্ব প্রতিবেদন: দিনহাটা কাণ্ডে যখন আত্মহত্যার তত্ত্বেই শিলমোহর দিল কমিশন, তখন আগের অবস্থানেই অনড় বিজেপি। কলকাতায় মুখ্য নির্বাচনী আধিকারিকে সঙ্গে সাক্ষাতের দলের অবস্থান স্পষ্ট করলেন শিশির বাজোরিয়া। তাঁর বক্তব্য, 'আমাদের কর্মীকে মারা হল, মেরে ঝোলানো হল'।  বালিগঞ্জের বিজেপি প্রার্থীকে হেনস্থাই শুধু নয়, মহিলা নেত্রী রাখি মিত্রকে শ্লীলতাহানিরও অভিযোগ করলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যে দ্বিতীয় দফার ভোটের আগে আদর্শ নির্বাচন বিধি লাগুতে গড়িমসির অভিযোগে কমিশনের দ্বারস্থ বিজেপি। এদিন শিশির বাজোরিয়ার নেতৃত্বে মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে গেরুয়াশিবিরের প্রতিনিধিদল। বৈঠকে ভোট চলাকালীন ১৪৪ ধারা জারি-সহ কমিশনের বেশ কয়েকটি পদক্ষেপ করার আর্জি জানানো হয়।


আরও পড়ুন: West Bengal Election 2021: 'কুটিল চিত্রনাট্য', নন্দীগ্রামে Mamata-র 'বাপ-ব্যাটা'য় মুখ খুললেন Buddhadeb


প্রথম দফার ভোটের আগে মণ্ডল সভাপতি অমিত সরকারের ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটে দিনহাটায়। ঘটনায় তৃণমূলকে (TMC) কাঠগড়ায় তুলেছিল বিজেপি (BJP)। যদিও ময়নাতদন্তের আত্মহত্যারই ইঙ্গিত মিলেছিল। তদন্তের পর কমিশনে রিপোর্ট জমা দিলেন  বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে। রিপোর্ট অনুযায়ী, অবসাদে ভুগছিলেন অমিত সরকার (Amit Sarkar)। বিধানসভা ভোটে টিকিট না পেয়ে আরও হতাশ হন। সেই হতাশা থেকে আত্মহত্যার পথ বেছে নেন। এমনকী, ওই বিজেপি নেতার সঙ্গে এক মহিলার সঙ্গে সম্পর্কের উল্লেখও রয়েছে রিপোর্টে।  


আরও পড়ুন: West Bengal Election 2021: নন্দীগ্রামে আড্ডা মারতে মারতে বলেছিলাম, ভাবিনি এটা সিরিয়াস হয়ে যাবে: Mamata


এই বিষয়টিকে কীভাবে দেখছেন? বিজেপি নেতা শিশির বাজোরিয়ার জবাব, 'আমাদের কাছে যে রিপোর্ট ছিল, সেই রিপোর্ট অনুযায়ী অভিযোগ করেছিলাম। কমিশন তাদের মতো রিপোর্ট পাঠিয়েছে। তবে এখনও বলছি, আমাদের কর্মীকে মারা হল, মেরে ঝোলানো হল'। এদিন  মল্লিকবাজারে প্রচারে বেরিয়ে 'হেনস্থা'র মুখে পড়েছেন বালিগঞ্জের বিজেপি প্রার্থী লোকনাথ চট্টোপাধ্য়ায়। ধাক্কাধাক্কিতে গুরুতর আহত হন মহিলা মোর্চার রাজ্য সম্পাদক রাখি মিত্র। এই ঘটনায় কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছেন বিজেপি। শিশির বাজোরিয়ার দাবি, 'টিভিতে টক শো করার সময়ে রাখি মিত্রকে কেউ একজন দেখে নেওয়ার হুমকি দেয়। এরপর এদিন তাঁর শ্লীলতাহানি করা হয়'।