নিজস্ব প্রতিবেদন: কোভিড নেগেটিভ রিপোর্ট অথবা কোভিডের দুটি টিকা নেওয়ার শংসাপত্র না থাকলে গণনাকেন্দ্রে ঢুকতে পারবেন না প্রার্থীরা। বুধবার এই নির্দেশ দিল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই ৪টি রাজ্য-সহ একটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিজয় মিছিল নিষিদ্ধ করা হয়েছে। গণনাকেন্দ্রের বাইরে জমায়েতেও 'না' করল নির্বাচন কমিশন।      


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামী ২ মে ভোটগণনা পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কেরল, অসম ও পুডুচেরিতে। ফলঘোষণার পর বিজয় মিছিলে রাশ টেনেছে নির্বাচন কমিশন। এবার গণনাকেন্দ্রের বাইরে জমায়েতও বন্ধ করা হল। গণনাকেন্দ্রে ঢুকতে প্রার্থীকে দেখাতে হবে আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট। তা ৪৮ ঘণ্টার আগে হলে বিবেচ্য হবে না। গণনার ৪৮ ঘণ্টা আগে দুটি কোভিড প্রতিষেধক নেওয়ার শংসাপত্র দেখালেও ভিতরে ঢোকার অনুমতি পাবেন প্রার্থীরা। 


প্রার্থীর এজেন্টদের ক্ষেত্রেও একই নিয়ম। গণনার ৩ দিন আগে গণনাকেন্দ্রের এজেন্টদের নামের তালিকা দিতে হবে প্রার্থীদের। কাউন্টিং এজেন্টদের মধ্যে একজনের পিপিই কিট পরা বাধ্যতামূলক করেছে কমিশন। পরীক্ষার ব্যবস্থা করবে ডিইও। মানতে হবে কোভিডবিধি। কাউন্টিং হলের জানালা খোলা রাখতে হবে। ইভিএমকে স্যানিটাইজ, থার্মাল স্ক্যানিংয়ের ব্যবস্থা থাকছে। কোভিড উপসর্গ নিয়ে গণনাকেন্দ্রে ঢোকার অনুমতি দেওয়া হবে না। বর্জ্য নষ্ট করতে হবে নির্দিষ্ট বিধি মেনে।         


আরও পড়ুন- পয়লা মে থেকে টিকাকরণে অনিশ্চয়তা! রাজ্যের পদক্ষেপ চায় বেসরকারি হাসপাতাল