নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় বাহিনী ছাড়া বাংলায় নির্বাচনে নারাজ নির্বাচন কমিশন। সে কারণে করোনা পরিস্থিতিতেও শেষ তিন দফার ভোটগ্রহণ একসঙ্গে করতে সম্মত নয় তারা। কমিশনের এই সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আবেদন করলেন, বাকি দফাগুলি যাতে একসঙ্গে করা যায়, সে বিষয়টি বিবেচনা করা হোক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) টুইট করেন,'অতিমারির মধ্যে ৮ দফায় বাংলায় ভোট করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। তার তীব্র বিরোধিতা করছি। কোভিড-১৯ সংক্রমিত ক্রমশ বাড়ছে, এই পরিস্থিতিতে নির্বাচন কমিশনকে অনুরোধ করছি, বাকি দফাগুলি একসঙ্গে করার কথা বিবেচনা করে দেখা হোক। এতে কোভিড সংক্রমণ থেকে বাঁচতে পারবেন মানুষ।'



 এ দিকে, বাহিনী অপ্রতুল থাকায় শেষ তিন দফা একসঙ্গে করতে নারাজ নির্বাচন কমিশন। ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার ভোট একসঙ্গে করতে লাগবে ১৪০০ কোম্পানি অতিরিক্ত বাহিনী। জানা দিয়েছে, ষষ্ঠ দফায় ৯২৪ কোম্পানি, সপ্তম দফায় ৭৯১ ও অষ্টম দফায় ৭৪৬ কোম্পানি বাহিনী মোতায়েন রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিশন (Election Commission)। অর্থাৎ তিনটি দফায় সবমিলিয়ে ২৪৬১ কোম্পানি বাহিনী দরকার। এখন রাজ্যে আছে ১০৭১ কোম্পানি বাহিনী। এত অল্প সময়ে বাড়তি বাহিনী নিয়ে আসা সম্ভব নয় বলে কমিশন সূত্রে খবর। আগামিকাল সর্বদল বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন (Election Commission)। প্রতিটি রাজনৈতিক দলের ১ জন করে প্রতিনিধি ডাকা হয়েছে। করোনা পরিস্থিতিতে ভোট প্রচারে অদলবদল নিয়ে আলোচনা হতে পারে বলে খবর।  


আরও পড়ুন- West Bengal Election 2021: শহরে Mamata রোড শোয়ে হাঁটলেন Jaya; বললেন,'পরিবর্তন চাই না'