নিজস্ব প্রতিবেদন: মাঝেরহাট ব্রিজ ভেঙে বিপর্যস্ত দক্ষিণ শহরতলির বিস্তীর্ণ এলাকার যান চলাচল। বিভিন্ন পথে যান ঘুরিয়ে দিয়েও ব্যস্ত সময় সামাল দিতে পারছে না পুলিস। এই পরিস্থিতি সামাল দিতে নতুন পথ বার করল রাজ্য সরকার। ভেঙে পড়া মাঝেরহাট সেতুর পাশে রেল লাইনের ওপর লেভেল ক্রসিং তৈরি করতে চায় তারা। শনিবার এই মর্মে রেলকে প্রস্তাব দিয়েছে পিডাবলুডি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার বিকেলে ভেঙে পড়ে মাঝেরহাট সেতু। এর পর যে মাথায় আকাশ ভেঙে পড়ে বেহালা-সহ দক্ষিণ শহরতলির বিস্তীর্ণ এলাকার বাসিন্দাদের। বিপর্যস্ত হয়ে পড়ে খিদিরপুর ডক থেকে কন্টেনারবাহী যান চলাচলও। পরিস্থিতি সামাল দিতে হাইড রোড-সহ বিভিন্ন রাস্তা দিয়ে যান ঘুরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন পুলিস কর্তারা। কিন্তু তাতে লাভের লাভ তেমন হয়নি। ওদিকে ভেঙে পড়া মাঝেরহাট সেতুরও খুব তাড়াতাড়ি উঠে দাঁড়ানোর সম্ভাবনা কম। সেতু ভেঙে ফেলে নতুন সেতু তৈরি করা হবে, না পুরনো সেতুকেই মেরামত করা হবে তা নিয়ে এখনো সিদ্ধান্তে পৌঁছতে পারেন রাজ্য সরকার। 


মাঝেরহাট সেতু দুর্ঘটনার তদন্তে চুক্তির প্রতিলিপি নিয়ে মেট্রো রেলের ইঞ্জিনিয়ারকে হাজির হতে বলল কলকাতা পুলিস


এরই মধ্যে অন্তবর্তীকালীন সুরাহা হিসাবে মাঝেরহাটে ভেঙে পড়ার সেতুর পাশে লেভেল ক্রসিং তৈরির পরিকল্পনা করেছে রাজ্য সরকার। সরকারি কর্তাদের অনুমান, লেভেল ক্রসিং হলে কিছুটা হলেও সুরাহা হবে দক্ষিণের যান সমস্যার। 


পিডাবলুডির তরফে রেলকে দেওয়া প্রস্তাবে জানানো হয়েছে, ভেঙে পড়া মাঝেরহাট সেতুর পাশে তৈরি হবে লেভেল ক্রসিং। সেজন্য রেল লাইনের ওপর দিয়ে ২০০ মিটার রাস্তা বানাতে হবে পিডাবলুডি-কে। দুপাশে রেলকে বসাতে হবে গেট। এই প্রস্তাব নিয়ে রেলের তরফে এখনো কোনও প্রতিক্রিয়া মেলেনি। 


কলকাতার ৪ সেতুতে পণ্যবাহী যান চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করল পুলিস


মাঝেরহাট সেতুর ভবিতব্য ঠিক করতে মুখ্য সচিবের নেতৃত্বে একটি উচ্চস্তরীয় কমিটি গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবারই প্রথম বৈঠক করেছে কমিটি। বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে তাদের সিদ্ধান্তে পৌঁছতে আরও কিছু দিন সময় লাগবে বলে অনুমান।