নিজস্ব প্রতিবেদন:  শুরু হয়ে গিয়েছে যাত্রা। লক্ষ্য ব্রিগেড। শুক্রবার সকাল থেকে শিয়ালদা-হাওড়া স্টেশনে তৃণমূল কর্মী সমর্থকদের ভিড়। ১৯’এর ব্রিগেডে একদিন আগে থেকেই ময়দানের উদ্দেশে রওনা দিয়েছেন তাঁরা। এবারের ব্রিগেডে রেকর্ড মানুষের জমায়েত করতে প্রত্যয়ী তৃণমূল কংগ্রেস। শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তৃণমূল কর্মী সমর্থকরা মিছিল করে ব্রিগেডে যোগ দেবে। একনজরে দেখুন শহরের কোন কোন রাস্তায় মিছিল হবে...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ১২৫টির বেশি আসন পাবে না বিজেপি, আঞ্চলিক দলগুলিই নির্ধারক: মমতা


কোন কোন রাস্তায় মিছিল?


শ্যামবাজার-বিধান সরণি-সিআর অ্যাভিনিউ হয়ে ব্রিগেড


শিয়ালদহ-মৌলালি-এস এন ব্যানার্জি রোড হয়ে ব্রিগেড


হাওড়া-ব্রেবোর্ন রোড-টি বোর্ড-আরআর অ্যাভিনিউ হয়ে ব্রিগেড


হাজরা-এটিএম রোড-জওহরলাল নেহেরু রোড হয়ে ব্রিগেড


খিদিরপুর-হেস্টিংস হয়ে মিছিল যাবে ব্রিগেডে



 


পার্কসার্কাস, ৪ নং ব্রিজ, দরগা রোড, সিআইটি রোড হয়ে ব্রিগেড


মিলন মেলা, সেভেন পয়েন্ট, পার্ক স্ট্রিট হয়ে ব্রিগেড


আরও পড়ুন: ভোর ৪টে থেকে পুলিস, বহুতলের ছাদে কমান্ডো, ১৯’র ব্রিগেডে নজিরবিহীন নিরাপত্তা


শনিবার সকাল থেকে যে বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করে মতৃণমূল কর্মী সমর্থকরা ব্রিগেডে আসবেন, তাতে কি শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে যানজট এড়ানো সম্ভব হবে? যানজট যে হবেই, তা স্বীকার করে নিচ্ছেন ট্রাফিক পুলিস কর্তারাও। তবে কতটা তা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে, সেটাই চ্যালেঞ্জ। পুলিস সূত্রে জানা গিয়েছে, যে কোনও উড়ালপুলেই মিছিলের বাস উঠতে দেওয়া হবে না।  নিত্যযাত্রী অফিস কিংবা গন্তব্যে যাওয়ার জন্য মেট্রো রেলের ওপর ভরসা করতে পারেন। বিভিন্ন রেল স্টেশন ও মেট্রোগুলিতেও নিরাপত্তারক্ষী বাড়ানো হয়েছে।


উল্লেখ্য, শুক্রবার থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসতে শুরু করেছেন। এদিন সকাল থেকে হাওড়া-শিয়ালদা স্টেশনে কাতারে কাতারে ভিড়।   তাঁদের থাকা-খাওয়ার জন্য ব্যবস্থা করা হয়েছে। তাঁদের জন্য শহরের ৪টি জায়গায় অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে। গীতাঞ্জলি স্টেডিয়াম, সেন্ট্রাল পার্কে ইতিমধ্যেই তৃণমূল অনুগামীদের ভিড়।  তবে এইভাবে ময়দানের পরিবেশও নষ্ট হয়। সেটা দেখভালের জন্যও রয়েছে প্রশাসনের বিশেষ দল।