ওয়েব ডেস্ক: সদ্য বিপুল ভোটে জিতে রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল। গত শুক্রবারই ছিল নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান। এই ভোটে তৃণমূল যে ব্যাপক হারে জন সমর্থন পেয়েছে তাতে ভোট পূর্ববর্তী অনেক বিতর্কই আপাতত ঝাঁঝ হারিয়েছে। এই ভোটে তৃণমূলের এই বিশাল সাফল্যের কারণ ব্যাখ্যা করতে গিয়ে রাজনৈতিক মহলের থেকে উঠে আসছে নানান বিশ্লেষণ। পথে ঘাটে ইতিউতি কান পাতলেও সাধারণ মানুষের 'বিশ্লেষণী মতামত' পাওয়া যাচ্ছে। কিন্তু, সেইসব তত্ত্ব বাদ রেখেই আপনি যদি কলকাতা ও পার্শবর্তী এলাকার পথে ঘাটে চলতে ফিরতে চোখ খোলা রাখেন তাহলেই বুঝে যাবেন তৃণমূলের এই অসাধারণ সাফল্যের 'ম্যাচ উইনার' কে? অন্তত রাস্তাঘাটে যা চেখে পড়ছে তার ভিত্তীতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তৃণমূলের এই 'ম্যাচ উইনার' আর কেউ নয়, স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তথা ডায়মন্ড হারবারের সাংসদ। বর্তমানে  তৃণমূল কংগ্রেসর যুব সংগঠনেরও মুখ্য পদে রয়েছেন এই নেতা।



কলকাতার রাস্তাঘাটে, বাসের পেছনে এবং অন্যত্র এমন অজস্র হোর্ডিং-এ দেখা যাচ্ছে, তৃণমূলএর এই এই তরুণতুর্কির ছবি এবং তার পাশে ইংরেজিতে লেখা 'ম্যাচ উইনার' আর তার সঙ্গে এই হোর্ডিয়ে একটা ক্রিকেট ব্যাট ও বলের ছবিও রয়েছে। আপনার চোখে নিশ্চই ছবিটা পড়েছে আর না দেখে থাকলে একটু চোখ খোলা রখবেন।