নিজস্ব প্রতিবেদন:  বিদ্যাসাগরের মূর্তি বলতে গিয়ে মুখ ফসকে বিবেকানন্দের মূর্তি বলে ফেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার হেয়ার স্কুলে বিদ্যাসাগরের মূর্তি উন্মোচন করেন তিনি। সেই মঞ্চ থেকেই বিজেপিকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। অমিত শাহকে আক্রমণ করতে গিয়ে তিনি বলেন, “আজ যিনি স্বরাষ্ট্রমন্ত্রী, তাঁর রোড শো-তেই বিবেকানন্দের মূর্তি ছুড়ে ফেলে দেওয়া হয়েছিল। আমরা এসব বরদাস্ত করব না।” অমিত শাহের উদ্দেশে তিনি প্রশ্ন ছোড়েন, “কেন বিবেকানন্দের মূর্তি ভাঙলেন?” পরে অবশ্য কথার তোড়েই নিজের ভুল শুধরে নেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



হেয়ার স্কুলে বিদ্যাসাগরের মূর্তি উন্মোচন মঞ্চ থেকে তিনি আরও বলেন, “আজ যিনি স্বরাষ্ট্রমন্ত্রী, তাঁর জন্যই ভেঙেছে বিদ্যাসাগর মূর্তি। ওরা আমাদের সংস্কৃতি ভেঙে দিতে চায়।” তিনি আরও বলেন, “বাংলা গুজরাট  করতে দেবো না। তাতে আমায় জেলে যেতে হয় যাবো। বাংলার মাটিতে থেকে বাংলাকে অপমান করা যাবে না, আমি প্রাণ দিয়ে লড়বো।”


NRS-এ জুনিয়র চিকিত্সকের ওপর হামলা চালিয়েছে তৃণমূল, বিস্ফোরক মুকুল রায়


তিনি আরও বলেন, “গান্ধী জি গুজরাটে  যে সন্মান পাননি, বাংলায় পেয়েছেন। বিদ্যাসাগর ভেঙে দিয়ে বর্ণপরিচয় ভেঙে দেওয়া যায় না। আমাদের কৃষ্টিতে আঘাত করে বাংলাকে ঘুরিয়ে দেওয়া র চেষ্টা করছে।”


আরও চারটে ব্রোঞ্জের মূর্তি ও কাজি নজরুল ইসলামের মূর্তিও গঠন করা হবে বলে তিনি ঘোষণা করেন।


পাশাপাশি এদিন রাজ্যপালকেও একহাত নেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “রাজ্যপাল ভাষণ দিয়ে বলছেন, রাজনৈতিক সংঘর্ষে  ১২ জন খুন হয়েছে। আমি সমর্থন করি না।” রাজ্যপাল মৃতের সংখ্যা বাড়িতে বলছেন বলে অভিযোগ করেন তিনি। পাশাপাশি সংঘর্ষে যে ১০ জনের মৃত্যু হয়েছে, তাঁদের পরিবারের দেখভালের  জন্য চিফ সেক্রেটারিকে নির্দেশ দেন তিনি।