জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গত ১৮ জানুয়ারি থেকে শুরু হয়েছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। ৪৭ তম বর্ষে পা রাখল এই বছরের বইমেলা। এবার কলকাতা বইমেলায় সৃষ্টিসুখের সৌজন্যে প্রকাশিত হল কবি অবন্তিকা পালের কাব্যগ্রন্থ 'অই!', প্রকাশ করলেন প্রখ্যাত কথাসাহিত্যিক প্রচেত গুপ্ত ও স্বনামধন্য কবি অভীক মজুমদার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তরুণ কবি ও বইয়ের প্রচ্ছদশিল্পী প্রশান্ত সরকার, ছিলেন মিত্র ও ঘোষ প্রকাশনের কর্ণধার নুর ইসলাম প্রমুখ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Rahul Gandhi | Suvendu Adhikari: 'বোকার মতো কথা বলেছেন বলে বোকাই বলেছি', রাহুল-মন্তব্যে অনড় শুভেন্দু!


কবি অবন্তিকার লেখা সম্পর্কে শ্রী গুপ্ত বললেন, ‘অসম্ভব তীক্ষ্ণ, তীব্রভাবে নিজের মতকে ও প্রকাশ করে, কিন্তু তার মধ্যে কোথাও স্নিগ্ধতা, মায়া, বা বেদনাকে নষ্ট হতে দেয় না।‘ শ্রী মজুমদার জানালেন, তিনি দীর্ঘদিন ধরে অবন্তিকা পালের পাঠক।


আরও পড়ুন: Abhishek Banerjee: সন্দেশখালিকাণ্ড নিয়ে এবার মুখ খুললেন অভিষেক, পাল্টা দিল বিজেপিও


অবন্তিকার পূর্বপ্রকাশিত দুটি কাব্যগ্রন্থের নাম উল্লেখ করে তিনি এও বললেন, ‘আমি ফের অসম্ভবে এবং রাজহংসপুরাণ - এ দুটি বই বাংলা কবিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।‘ অনুষ্ঠানের শেষে সৃষ্টিসুখের কর্ণধার রোহণ কুদ্দুস পাঠককে অনুরোধ করলেন কবিতাকে ভালোবেসে আরো বেশি কবিতার বই পড়ার জন্য।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)