জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:এবার যাত্রীসাথী অ্যাপে পাওয়া যাবে অ্যাম্বুল্যান্স সার্ভিস। রাজ্যে এই প্রথমবার অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হল। স্বাস্থ্য ও পরিবহণ দফতর সূত্রের খবর, এর ভাড়া একপ্রকার ঠিক হয়ে গিয়েছে। বেলাগাম হয়ে ওঠা প্রাইভেট অ্যাম্বুলেন্সগুলির একচেটিয়া আধিপত্য পরিস্থিতি পাল্টাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার স্থির করেছে অ্যাম্বুলেন্সের রেট বেঁধে দেওয়া হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Suvendu Adhikari: 'কেন্দ্রের বরাদ্দ নয়ছয় বাংলায়, দিল্লিতে গিয়ে নাটক মুখ্যমন্ত্রীর', নবান্নে তোপ শুভেন্দুর


সেই পথেই যৌথভাবে হাঁটা শুরু করল রাজ্যের স্বাস্থ্য ও পরিবহণ দফতর। রাজ্যে এই প্রথমবার যাত্রী সাথী অ্যাপের মাধ্যমে চালু হতে চলেছে অ্যাম্বুলেন্স পরিষেবা। ওয়েস্ট বেঙ্গল ইয়োলো ট্যাক্সি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ‘‌যাত্রী সাথী’‌ নামে একটি অ্যাপ পরিষেবা চালু করা হয়। এই অ্যাপের মাধ্যমে যাত্রীরা ট্যাক্সি হয়রানি থেকে বাঁচবেন। কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের সমস্ত হলুদ ট্যাক্সি এবার থেকে এই অ্যাপ পরিষেবার আওতায় নিয়ে আসা হয়।


যে কোনও যাত্রী অ্যাপের মাধ্যমে নিজের গন্তব্যে যাবার জন্য ট্যাক্সি বুক করতে পারা যায়। ওলা–উবেরের মতোই নতুন এই অ্যাপ ক্যাব পরিষেবা চালু হয়েছে। শহরের হলুদ ট্যাক্সি এবং অন্যান্য যে সব মিটার ট্যাক্সি রয়েছে তাদের নিয়ে এই যাত্রী সাথী অ্যাপ। বাড়িতে বসে অথবা যে কোনও লোকেশন থেকেই বুক করা যাবে হলুদ ট্যাক্সি। এবার সেই তালিকাতেই যুক্ত হল অ্যাম্বুল্যান্স। 


যাত্রী সাথী অ্যাপের মা ধ্যমে অ্যাম্বুলেন্স পরিষেবার ভাড়া প্রতি ১০ কিমি যেতে প্রাইভেট নন এসি অ্যাম্বুলেন্স অক্সিজেন-সহ নিতে পারবে সর্বোচ্চ ১০০০ টাকা । এসি হলে ১২০০ টাকা । ১০ কিমির পর প্রতি কিমিতে ভাড়া পড়বে অতিরি ক্ত ২০ টাকা করে। Advanced Life Support বা কার্ডিয়াক অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে ১০ কিমির সর্বোচ্চ ভাড়া ৩৫০০ টাকা। তারপর থেকে কিমি প্রতি ভাড়া হবে ৬৫ টাকা। 



আরও পড়ুন, PM Modi: আদৌ লক্ষ কণ্ঠ হবে? ব্রিগেডের গীতাপাঠে নেই মোদী! জরুরি বৈঠকে শুভেন্দু-সুকান্ত...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)