নিজস্ব প্রতিবেদন: ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭-এ। এখনও পর্যন্ত এর কোনও ওষুধ বা টিকা আবিষ্কার হয়েনি। তাই গোটা বিশ্ব এখনও পর্যন্ত ফেস মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজারের উপরেই নির্ভরশীল। দিনে দিনে যতই বাড়ছে ভাইরাসে আক্রান্তের সংখ্যা, ততই বাজারে যোগান কমছে ফেস মাস্কের। বাজারে মাস্ক পেতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষকে। এই পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে কী ভাবে বাড়িতেই মাস্ক বানিয়ে নেবেন তা ভিডিয়োর মাধ্যমে দেখালেন দেশের প্রথমসারীর একজন অন্যতম উদ্যোগপতি আনন্দ মাহিন্দ্রা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টুইট করে তিনি লেখেন, ‘আমার মনে হয়, এর পর আর মাস্ক নিয়ে কোনও সঙ্কট থাকবে না। জোগাড় করে কাজ চালাতে ভারতীয়রা ওস্তাদ!’ এর সঙ্গেই তিনি একটি ভিডিয়ো পোস্ট করেন। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, এক মহিলা হাতের কাছেই পাওয়া যায়, এমন সব উপকরণ কাজে লাগিয়ে ফেস মাস্ক তৈরি করছেন। টিস্যু পেপার, রাবার ব্যান্ড আর স্টেপলার— এই তিনটি জিনিস দিয়েই তিনি কয়েক মুহূর্তের মধ্যেই তৈরি করে ফেললেন ফেস মাস্ক।



আরও পড়ুন: করোনাভাইরাসে আবহে এই দোকানে মাত্র ২ টাকায় বিক্রি হচ্ছে মাস্ক!


আনন্দ মাহিন্দ্রার টুইট করা ওই ভিডিয়োটি এখনও পর্যন্ত ১০ হাজারেরও বেশি মানুষ লাইক করেছেন, পোস্টটি শেয়ার করেছেন দু’হাজারেরও বেশি মানুষ। সঙ্কটের মুহূর্তে আনন্দ মাহিন্দ্রার এই টুইট নজর কেড়েছে হাজার হাজার সাধারণ মানুষের।