জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আচার্য চাণক্য একজন মহান অর্থনীতিবিদ, কূটনীতিবিদ এবং পথপ্রদর্শক। চাণক্য নীতিতে উল্লেখিত বিষয়গুলি আজও প্রাসঙ্গিক। চাণক্য নীতিতে সুখ, সমৃদ্ধি ও সাফল্য লাভের কার্যকর উপায় বর্ণনা করা হয়েছে। এই বিষয়গুলো মেনে চললে মানুষের ধনী হতে সময় লাগে না। শুধু তাই নয়, তার কাছে সব সময় টাকা থাকে। তার জীবনে সুখ থাকে। সে উন্নতি, পদ, টাকা সবকিছু পায়। আসুন জেনে নেওয়া যাক চাণক্য নীতিতে উল্লেখিত দেবী লক্ষ্মীকে খুশি করার উপায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এগুলি হল মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার উপায়


চাণক্যের নীতি অনুসারে, আপনি যদি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান তবে সর্বদা খাবারকে সম্মান করুন। খাদ্যের দেবী মা অন্নপূর্ণা হলেন মা লক্ষ্মীর রূপ। খাবার নষ্ট করা বা অপমান করা মা অন্নপূর্ণাকে ক্রুদ্ধ করে এবং মা লক্ষ্মী কখনও এমন বাড়িতে বাস করেন না। যে ঘরে অন্নের সম্মান থাকে, সেখানে কখনো অর্থ-শস্যের অভাব হয় না।


মা লক্ষ্মী পরিচ্ছন্নতা খুব পছন্দ করেন। যেসব বাড়িতে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্নতা থাকে। রাতে রান্নাঘর নোংরা থাকে না। খাওয়া পাত্র সেখানে পড়ে থাকে না, মা লক্ষ্মী সর্বদা সেখানে থাকেন।


আরও পড়ুন: Guru Chandal Yoga: রাহু-বৃহস্পতির সংযোগে তৈরি হচ্ছে ভয়ংকর গুরু চণ্ডাল যোগ! কোন রাশির জীবনে কী আসতে চলেছে...


যে ঘরগুলোতে মানুষ সব সময় ভালোবাসার সঙ্গে একসাথে থাকে। বড়দের সম্মান থাকে। স্বামী স্ত্রী একে অপরকে সম্মান করে। মা লক্ষ্মী সর্বদাই এমন বাড়িতে থাকেন।


আরও পড়ুন: Summer: ঠোঁট সাধারণত শীতেই ফাটে, কিন্তু এবারে গরমেও কেন এমন ঘটছে?


যাঁরা তাঁদের আয়ের একটা অংশ দান-খয়রাতের কাজে ব্যয় করেন, তাঁদের কখনও অর্থের অভাব হয় না। তাই সবসময় গরীব-দুঃখীকে সাহায্য করুন।


এছাড়াও যারা খারাপ অভ্যাস, ভুল কাজ, অপ্রয়োজনীয় কাজে তাদের অর্থ ব্যয় করে না। টাকা নষ্ট করবেন না, তাদের কখনোই টাকার অভাব হয় না। অন্যদিকে, এই ধরনের লোকেরা কঠিন সময় থেকেও সহজে জয়লাভ করে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)