নিজস্ব প্রতিবেদন: মানুষ নিজের টাকা এবং গয়না ব্যাঙ্কে সুরক্ষিত রাখে। কিন্তু এবার পরিস্থিতি উল্টো। দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক এসবিআই-এর শাখা থেকে চুরি হয়েছে টাকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজস্থানের মেহন্দিপুর বালাজিতে অবস্থিত এসবিআই শাখার ভল্ট থেকে ১১ কোটি টাকার কয়েন উধাও। এই মামলার তদন্ত শুরু করেছে সিবিআই। সোমবার কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।


স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) এই বিষয়ে সিবিআই তদন্তের জন্য রাজস্থান হাইকোর্টের দ্বারস্থ হয়। রাজস্থান হাইকোর্ট এই তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে। জানা গেছে নিখোঁজের মুদ্রার পরিমাণ ১১ কোটি টাকার বেশি।


SBI-র শাখা থেকে কয়েন চুরির ঘটনা প্রকাশ্যে আসে যখন SBI প্রাথমিক তদন্তের পর এই কয়েন গণনা শুরু করে। এই সময় ব্যাঙ্কে নগদ রিজার্ভ নিয়ে হেরফের দেখতে পাওয়া যায়। শাখার অ্যাকাউন্টের বই অনুসারে, জয়পুরের এক ব্যক্তিগত বিক্রেতাকে ১৩ কোটি টাকার বেশি মূল্যের কয়েন গণনার দায়িত্ব দেওয়া হয়েছিল।


আরও পড়ুন: Summer Menu: গরমের মধ্যেই একটু অন্যরকম, একটু হেলদি, একটু টেস্টি! দেখুন না ট্রাই করে...


এই গণনার সময় দেখা গেছে যে শাখা থেকে ১১ কোটি টাকারও বেশি মূল্যের কয়েন হারিয়ে গেছে। এই তদন্তে এখন পর্যন্ত ৩০০০ কয়েন অর্থাৎ ২ কোটি কয়েন ভর্তি ব্যাগই হিসাব করা হয়েছে। এটি RBI-এর কয়েন হোল্ডিং শাখায় জমা করা হয়েছে।


এর পরেই এফআইআর দায়ের করে এসবিআই। এই এফআইআর-এ বলা হয়েছে যে ১০ আগস্ট, ২০২১, গেস্টহাউসে কয়েন অডিট করা কর্মচারীদের হুমকি দেওয়া হয় এবং কয়েন গণনা থেকে দূরে থাকতে বলা হয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)