নিজস্ব প্রতিবেদন : দরকারে কাউকে ফোন করেছেন! হঠাত্ করেই কাশির আওয়াজ। তার পর করোনাভাইরাসের হাত থেকে বাঁচার জন্য একের পর এক উপদেশ! কারও ফোন নম্বর ডায়াল করলেই শুনতে হচ্ছে কাশির আওয়াজ। সঙ্গে করোনার হাত থেকে বাঁচার পরামর্শ। আপনি শুনতে চান বা না চান, শুনতেই হবে। কারণ, সরকারের নির্দেশ। নিস্তার নেই। করোনাভাইরাসের আক্রান্তে সংখ্যা বাড়ছে ভারতে। আর সেই জন্য টেলিকম মন্ত্রকের তরফে প্রতিটি টেলিকম সংস্থাকেই গ্রাহকদের ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন শোনানোর নির্দেশ দেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে জানেন কি, আপনি চাইলে এই বিজ্ঞাপন এড়িয়ে যেতে পারেন! তার জন্য ছোট্ট একটি কাজ করতে হবে। কারও ফোন নম্বর ডায়াল করার পর সরকারি বিজ্ঞাপনটি শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এর পর ১ ডায়াল করুন। বিজ্ঞাপন আর শুনতে হবে না তা হলে। শুনতে পাবেন চেনা রিং টোন। সাধারণ মানুষের মধ্যে করোনভাইরাস নিয়ে সতর্কতা বাড়ানোর জন্যই কেন্দ্রীয় সরকার ফোনে এই বিজ্ঞাপন শোনানোর সিদ্ধান্ত নিয়েছিল। ভোডাফোন, এয়ারটেল, বিএসএনএল, আইডিয়া হোক বা জিও, প্রতিটি টেলিকস সংস্থাই সরকারি নির্দেশ মেনে গ্রাহকদের কাশির আওয়াজের পর সতর্কবার্তা শোনাচ্ছে।


আরও পড়ুন-  ১০০ বছরের পুরনো বিজ্ঞাপন আজও রয়েছে দমদম স্টেশনে! খেয়াল করেছেন কি?


করোনাভাইরাস এড়াতে ডু অ্যান্ড ডোন্টস মেনে চলার উপদেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। বহু মানুষের জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। গ্রাহকদের ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন শোনানোর মাধ্যমে সতর্কতা ছড়িয়ে দেওয়াই সরকারের আসল উদ্দেশ্য।