নিজস্ব প্রতিবেদন: লুকিয়ে চুরিয়ে অনেকেই নীল ছবি বা পর্নগ্রাফি দেখেন। গোটা বিশ্বে পর্নগ্রাফি তৈরির বাজারও বেশ বড়। ডার্ক ওয়েবে বিভিন্ন ওয়েবসাইটে কখনও পর্ন ছবির লেনদেন হয়, তো কখনও অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে দর কষাকষি। পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা শতাধিক দেশে অসংখ্য পর্ন ছবি তৈরি হচ্ছে, কেনা-বেচা হচ্ছে, অনলাইনে আপলোড করা হচ্ছে। আর সেগুলি কখনও বিনামূল্যে, কখনও অর্থের বিনিময়ে দেখছেন লক্ষ লক্ষ মানুষ। তবে এর মধ্যে ভারতীয় পর্ন ছবির চাহিদাই সবচেয়ে বেশি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি জনপ্রিয় একটি পর্নসাইট ‘পর্নহাব’ লন্ডন, প্যারিস, নিউ ইয়র্ক, টরেন্টোর মতো বিশ্বের ২০টি বড় শহরে সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে পৌঁছেছে। ‘পর্নহাব’-এর করা সমীক্ষার রিপোর্টে দাবি করা হয়েছে, এই সব শহরগুলির পর্ন ছবির দর্শকদের মধ্যে বেশিরভাগই ভারতীয় পর্ন ছবি বেশি দেখেন। এই সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, টরেন্টোয় বসবাসকারী পর্ন ছবির দর্শকদের মধ্যে ৯২ শতাংশই ভারতীয় পর্ন ছবি বেশি দেখেন। প্যারিসের ৭৬ শতাংশ পর্ন ছবির দর্শক ভারতীয় পর্ন ছবি দেখতে ভালবাসেন। নিউ ইয়র্কে ৫৭ শতাংশ আর লন্ডনের পর্ন ছবির দর্শকদের মধ্যে ৪২ শতাংশ দর্শক ভারতীয় পর্ন ছবি বেশি দেখেন।


আরও পড়ুন: যৌনতার বিষয়ে এই প্রশ্নগুলি Google-এ সবচেয়ে বেশি জানতে চাওয়া হয়


‘পর্নহাব’-এর করা এই সমীক্ষা অনুযায়ী, পর্ন ছবির মোট দর্শক সংখ্যার বিচারে শীর্ষে নিউ ইয়র্ক। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড আর তৃতীয় স্থানে ভারত। এই রিপোর্ট অনুযায়ী, দিনে সবচেয়ে বেশি সময় পর্ন ছবি দেখার বিচারে তালিকার শীর্ষে রয়েছে ফিলিপিন্সের নাম। এর পরই রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তালিকার তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া আর চতুর্থ স্থানে ভারত।