জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেশ কয়েকদিন ধরেই স্বপ্নে মৃত ব্যক্তিদের দেখছেন? অনেকেই হারানো প্রিয়জনকে স্বপ্ন দেখেন। তবে স্বপ্নে কোনো মৃত ব্যক্তিকে দেখলে কমবেশি সবাই আতঙ্কিত হয়ে পড়েন। এটা বলা হয়ে থাকে যে মৃতরা জীবিতদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারেন না। তাই স্বপ্নের মাধ্যমে তাঁরা প্রিয়জনদের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Clever Zodiac Signs: বোকারা সাবধান! চালাকিতে এই ৫ রাশিকে টেক্কা দেওয়া অসম্ভব...


তেমনই স্বপ্নে মৃত মানুষকে দেখার ক্ষেত্রেও রয়েছে একটি সংকেত। স্বপ্নে মৃত ব্যক্তির সঙ্গে কথা- স্বপ্নে যদি কোনও মৃত ব্যক্তির সঙ্গে আপনি কথা বলেন, তাহলে সেই স্বপ্ন শুভ কিছুর ইঙ্গিত দিচ্ছে বলে মনে করা হচ্ছে। যেমন যখন কেউ চাকরি পরিবর্তন, স্থানান্তর বা নতুন ব্যক্তির সঙ্গে দেখা করার মতো পরিবর্তনের মধ্য দিয়ে যান, তখন অনেকেই মৃত ব্যক্তির স্বপ্ন দেখতে পারেন।


বিশ্লেষক লরি লোয়েনবার্গের মতে, পরিচিত কোনো মৃত ব্যক্তির সঙ্গে যদি আচরণগত বিভিন্ন অভ্যাসের মিল থাকে সেক্ষেত্রেও তার কথা মাথায় ঘুরপাক খেতে থাকে। আর এ কারণে তাকে স্বপ্নেও দেখা যেতে পারে। আসলে আমরা যখন স্বপ্ন দেখি তা অবচেতন মনের ভাবনা। অনেক সময় আমাদের কাছের মানুষদের স্বপ্নে দেখা যায় যারা এই পৃথিবীতে নেই। এটা একটা স্বাভাবিক ব্যাপার। আসলে তাদের কথা বারবার মনে পড়ে বলেই আমাদের অবচেতন মনে ধরা পড়ে। 



আরও পড়ুন, Reasons Behind Extra Marital Affairs: একজন সঙ্গী কী কী কারণে পরকীয়ায় জড়িয়ে পড়তে পারে?


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)