ওয়েব ডেস্ক: আইফোন ফাইভ সি-এর দিন কি শেষ হয়ে এল? সদ্য প্রকাশিত এক খবরে দাবি করা হয়েছে ২০১৫ সালেই অ্যাপেলের এই রঙিন হ্যান্ডসেটের ইন্তেকাল হয়ে যাবে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড কমার্শিয়াল টাইমস রিপোর্ট অনুযায়ী আগামী বছরের গ্রীষ্মকালের মধ্যেই চিরতরে টাটা করবে আইফোন ফাইভ সি। বর্তমানে অ্যাপেলের সবথেকে সস্তা এই হ্যান্ডসেট বাজারে এসেছিল ২০১৩ সালে। আইফোন ফাইভ এস-এর কাউন্টারপার্ট রংবেরংয়ের প্লাস্টিক বডির এই ফোন আত্মপ্রকাশের কিছুদিন পর থেকে আস্তে আস্তে জনপ্রিয় হতে শুরু করে। তুলনামূলক কমদামের এই ফোনকে মুঠো বন্দি করতে সবথেকে উৎসাহ দেখা যায় তামাম দুনিয়ার ইয়ং জেনারেশনের মধ্যে।


স্পিড, ডিসপ্লে, ক্যামেরা ফাংশন ও ৪জি/এলটিই কানেক্টিভিটিতে এই ফোন অপ্রতিরোধ্য হলেও দু'জায়গায় পিছিয়ে পড়েছিল। এই ফোনে অ্যাপসের জন্য জায়গা মাত্র ৮জিবি। তাছাড়া টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও নেই এই ফোনে। ফলে এই ফোন অ্যাপেলের অ্যাপেলের পে ডিজিটাল ওয়ালেটকেই সাপোর্ট করে না।


২০১৫ সালে অ্যাপেলের প্রোডাক্ট পাইপলাইনে আছে একই রকম কালারফুল আইফোন সিক্স সি। স্মার্টফোনের দুনিয়ায় গুঞ্জন আইফোন ফাইভ সি-এর রিপ্লেসমেন্ট হিসাবেই মার্কেটে আসছে আইফোন সিক্স সি।


এর সঙ্গে সঙ্গেই শোনা যাচ্ছে আইপ্যাড মিনি-ও নাকি নতুন বছরে বাজার থেজে হাওয়া হবে। তার বদলে অ্যাপেল নিয়ে আসতে চলেছে আইফোন সিস্ক প্লাসের আদলে তৈরি ৫.৫ ইঞ্চি ডিসপ্লের নয়া এক ফ্যাবলেট।