নিজস্ব প্রতিবেদন: অপটিকাল ইলিউশনের এর ছবি মানুষের মস্তিষ্কের ও চোখের মধ্যে ধাঁধার সৃষ্টি করে। মানুষের মস্তিষ্ক এক রকম ভাবে কিন্তু, চোখে দেখা যায় অন্যরকম। এর ফলে এর ফলে মানুষ সঠিকভাবে উত্তর দিতে পারে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোশাল মিডিয়া জুড়ে ছড়িয়ে রয়েছে বিভিন্ন ধরনের ছবি। এই ধরনের ছবি নিয়েই মজে রয়েছে নেটিজেনরা। আসলে এই ছবিগুলো এমন ভাবে তৈরি করা হয় যা মানুষের চোখের পরীক্ষা নেয়। কিন্তু, সম্প্রতি এমন একটি ছবি ভাইরাল হয়েছে যা মানুষের চোখের সঙ্গে সঙ্গে মস্তিষ্কের পরীক্ষা নিয়ে চলেছে। 


সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করে বলা হয়েছে, এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি টিকটিকি। আপনি পারবেন সেই টিকটিকির ছবি খুঁজে বের করতে? তাহলে ভালো করে দেখুন এই ছবি। আর এরপর থেকেই এই ছবি নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। 


কারণ এই ছবিতে দেখা যাচ্ছে একটি গাছের ডালের ছবি। কিন্তু, এই ছবি শেয়ার করে বলা হয়েছে এখানে লুকিয়ে রয়েছে একটি টিকটিকি। অনেকেই এখনও খুঁজে বার করতে পারেনি প্রাণীটিকে ছবি। অনেকে যদিয়াও বলছেন এই ছবিতে কোনও টিকটিকি নেই। কিন্তু, আসলে এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি টিকটিকি। তবে উত্তর খুঁজে পেতে অত্যন্ত সজাগ হয়ে দেখতে হবে ছবিটি। 


আপনার চোখ যদি খুব ভালো হয় তাহলেই আপনি ধরতে পারবেন এই ছবিতে লুকিয়ে থাকা টিকটিকি। একঝলকে ছবি দেখে সহজেই বোঝা যাবে না, এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি টিকটিকি! এই ছবিতে সকলের চোখ প্রথমেই চলে যাচ্ছে গাছের ডালের দিকে। এর ফলে তাঁরা আর লুকিয়ে থাকা টিকটিকি খুঁজে বের করতে পারছেন না। কিন্তু, ভালো করে দেখুন সেই গাছের ডালের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি টিকটিকি।



আরও পড়ুন, ছবিটিতে লুকিয়ে রয়েছে একটি বালতি, দেখুন তো আপনি খুঁজে পেলেন কি না!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)