জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যেকটি ঋতু আমাদের  নতুন এবং সতেজ করে তোলে।  ঋতুর যখন পরিবর্তন হতে থাকে, তখন আমাদের পোশাক পরার ধরনও বদলে যায়। আমরা ত্বকের যত্ন নিতে ভুলি না। তবে গ্রীষ্মের মরসুমে আমাদের চুলের কথাও ভাবতে হবে।  চুলের স্টাইল নিয়ে পরীক্ষাও করা চলে এ সময়ে। আর গ্রীষ্মকালে ছোট চুলের স্টাইলই 'ইন'। এখানে গ্রীষ্মকালীন ছোট চুলের স্টাইলের একটা তালিকা তাই দেওয়া হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জেনে নিন গ্রীষ্মকালে চুল ছোট করে কাটার কয়েকটি উপকারিতা: 


আরও পড়ুন: আপনার কি শনি বক্রী? জেনে নিন এর বিশেষ প্রভাব, কোন রাশির পক্ষে তা কেমন...


১. আরও সুবিধাজনক চুলের স্টাইল


ছোট চুলে স্টাইল করার অনেক সুবিধা। ব্যস্ত সকালের রুটিনে আপনার চুলের স্টাইল করতে সময় লাগবে মাত্র কয়েক মিনিট। চুলের স্টাইলটি একটি সাধারণ বব কাট করার চেষ্টা করুন।


২. গিফফি চুলের  স্টাইল


ছোট চুলে নানা রকমের স্টাইল করতে সময় অনেক কম লাগে এবং সেজন্য়ে প্রত্য়েক দিন আপনার সৌন্দর্যকে ঠিক রাখার জন্য আপনি আরও অনেক কিছু করতে পারেন। প্রতিদিন আপনার পছন্দের ফ্যাশনের সঙ্গে কী হেয়ার স্টাইল করবেন, তা নিয়ে অযথা চিন্তা করারও দরকার নেই। ছোট চুলেও আপনি কম সময়ে খুব সুন্দর স্টাইল করতে পারেন। একটি হেয়ারব্য়ান্ড লাগান বা একটি ক্লিপ লাগিয়ে আপনি আপনার কাজে যেতে পারেন। 


৩. চুল দ্রুত শুকিয়ে যায়  


নিয়মিত চুল ধোয়ার পরে চুল শুকানো নিয়ে খুব সমস্য়া হয়, বিশেষ করে লম্বা চুলে। লম্বা চুলের তুলনায় ছোট চুল দ্রুত শুকিয়ে যায়।


৪. নিজেকে রোগা দেখাতে


গ্রীষ্মে আপনার চুল ছোট করে কাটার সবচেয়ে জরুরি কারণ হল এটা আপনাকে রোগা দেখাবে। 'লো বব কাট' থেকে শুরু করে 'স্টাইলিশ পিক্সি কাট' দিতে পারেন। এতে এই গরমে আপনি নিজেকে অনেক হালকা এবং তরতাজা অনুভব করবেন।


আরও পড়ুন: Weekly Horoscope: অর্থপ্রাপ্তি? প্রেম? চাকরিযোগ? দেখে নিন নববর্ষের প্রথম সপ্তাহে কোন রাশির কপালে কী...


৫. স্বাস্থ্যকর এবং মজবুত চুল


যদি আপনি আপনার চুলকে স্বাস্থ্যকর এবং মজবুত রাখতে চান, তাহলে আপনার ক্ষতিগ্রস্ত এবং নিষ্প্রাণ  হয়ে পড়া চুল কাটতেই হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)