নিজস্ব প্রতিবেদন: সংখ্যাটা ‘হাতে গোনা’ হলেও লকডাউনের মধ্যেও বিয়ে সেরে ফেলছেন অনেকে। আড়ম্বর, জৌলুসহীন হলেও দুই পরিবার একত্রিত হয়ে সেরে ফেলছেন বিয়ের পর্ব। কিন্তু বিয়েতেও চাই বিশেষ সতর্কতা! তাই এ ক্ষেত্রে মাস্ক ছাড়া গতি নেই। সে জন্যই এ বার বিয়ের অলঙ্কার হিসাবেও জায়গা করে নিল মাস্ক। তবে সে মাস্ক কাপড়ের নয়, একেবারে খাঁটি রুপোর তৈরি!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুনতে অবাক লাগলেও এমনই রুপোর মাস্ক তৈরি করেছেন কর্ণাটক-মহারাষ্ট্রের সীমান্তবর্তী বেলগাম জেলার অলঙ্কার ব্যবসায়ী সন্দীপ সালগাওকর। করোনা আতঙ্কের আবহে অলঙ্কার হিসাবে এই রুপোর মাস্ক ইতিমধ্যেই নজর কেড়েছে অসংখ্য মানুষের। বিয়ের পিঁড়িতে বসা বর-কনের মুখ ঢাকা থাকবে নকশা করা রুপোর মাস্কে। অন্যান্য মাস্কের মতো এটিও ইলাস্টিকের সাহায্যে দু’কানের পাশ দিয়ে মাথার পিছন দিকে বাঁধা থাকবে।



ওই অলঙ্কার ব্যবসায়ী জানান, বিয়ের অন্যান্য অলঙ্কারের মধ্যে বর-কনের মুখ ঢাকা থাকবে সাধারণ কাপড়ের মাস্কে, তা-ও কি হয়! তাই রুপো দিয়ে এই মাস্ক বানানোর কথা মাথায় আসে তাঁর। অলঙ্কার হিসাবে নতুনত্বের চমকে অনেক মানুষ এটিকে পছন্দও করেছেন।


আরও পড়ুন: কোন দেশ, কবে সম্পূর্ণ করোনা মুক্ত হবে, হিসেব কষে ভবিষ্যদ্বাণী করলেন বিজ্ঞানীরা!


জানা গিয়েছে, এই রুপোর মাস্কের ওজন বড়জোড় ২৫ থেকে ৩৫ গ্রাম। আর এর দাম আড়াই থেকে সাড়ে তিন হাজার টাকার মধ্যেই। তাই বিয়ের গয়না হিসাবে এটিকে খুব একটা দামিও বলা যাবে না। ওই অলঙ্কার ব্যবসায়ী জানান, ইতিমধ্যেই এই মাস্ক তৈরির অনেক অর্ডার পাচ্ছেন তিনি। বিয়ের উপহার হিসাবেও রুপোর মাস্ক কিনছেন অনেকেই।