ওয়েব ডেস্ক: নতুন মোড়কে ফের বাজারে এল ন্যানো । পাঁচ বছরের মাথায়  পিপলস কারের দ্বিতীয় সংস্করণ রিলঞ্চ কর টাটা মোটরস। নতুন মডেল ন্যনো জেন এক্স। ১ লক্ষ ৯৯ হাজার থেকে শুরু হয়েছে এই গাড়ির দাম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ন্যানো। রতন টাটার স্বপ্নের এক লাখি গাড়ি। তবে এ গাড়ির যাত্রা পথ কোনও দিনই তেমন মসৃন নয়। সেই সিঙ্গুর পর্ব দিয়ে শুরু।


অনেক বিতর্কের পর ২০০৯এর মার্চে শেষ পর্যন্ত আত্মপ্রকাশ করে ন্যানো।


কিন্তু আম আদমির গাড়ির প্রত্যাশা কি আদৌ মিটেছে? যতটা ভাবা গিয়েছিল বাস্তবে কিন্তু ততটা সাড়া ফেলতে পারেনি এই গাড়ি।  দু চাকায় চেপে অফিসে যাওয়া মধ্যবিত্ত  ভারতীয়দের চার চাকা গাড়ি চড়ার স্বপ্ন পূরণ করাই লক্ষ্য ছিল রতন টাটার। কিন্তু বাজারের হাল দেখে মার্কেটিং স্ট্র্যাটেজি বদলের কথা বলেন টাটা গ্রুপের চেয়ারম্যান অ্যামেরিটাস রতন টাটা। ন্যনোর যাত্রা পথে বছর দুয়েক আগে আসে নতুন ট্যইস্ট। বাজারে ন্যানোর  টুইস্ট মডেল হাজির করে  টাটা মোটর্স।


কিন্তু তাতেও সুরাহা ফেরেনি।  ২০১৩-১৪ আর্থিক বছরের তুলনায় ২০১৪-১৫ সালে ২০ শতাংশ কমে যায় এই গাড়ির বিক্রি। তাই ফের নতুন মোড়কে হাজির করা হচ্ছে ন্যানো গাড়িকে। এবার ন্যানো জেন এক্স। সংস্থার দাবি, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এই গাড়িতে। দাম ১ লাখ ৯২ হাজার থেকে ২ লাখ ৯৯ হাজারের মধ্যে।


চিপেস্ট কারের স্লোগান ততটা লাগসই হয়নি। এবার স্লোগান, স্মার্ট সিটির জন্য ন্যানো। সেই স্লোগানকে ভিত্তি করেই ফের বাজার ধরার লড়াইয়ে টাটা মোটরস। এখন দেখার কতটা সফল হয় তৃতীয় বারের এই চেষ্টা।